অ্যাকসেসিবিলিটি লিংক

নিউ হ্যাম্পসার রাজ্যে প্রাথমিক নির্বাচনের মূল্যায়ন করলেন বিশ্লেষক মোহাম্মদ আবু নাসের

  • Shegoftah Queen

মোহাম্মদ আবু নাসের

মোহাম্মদ আবু নাসের

যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পসার রাজ্যে আজ প্রাথমিক নির্বাচন হচ্ছে। প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দিতায় রিপাবলিকান দলের মনোনয়ন প্রার্থীরা ওই রাজ্যে জোর নির্বাচনী প্রচার অভিযান চালান।

মোহাম্মদ আবু নাসের, মিশিগানের ওকল্যান্ড বিশ্ববিদ্যালয়ে ম্যাস কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া আর্টস বিভাগে, অ্যাসিসটেন্ট প্রফেসর। তিনি সাংবাদিকতা বিষয়ে পড়ান।

বিশ্লেষক মোহাম্মদ আবু নাসের ভয়েস অফ আমেরিকার সঙ্গে এক সাক্ষাত্কারে এই নির্বাচন বিষয়ে তার মতামত জানান।

ম্যাসাচ্যুসেটসের সাবেক গভর্নার মিট রম্নি, নিউ হ্যাম্পসারে জনমত সমীক্ষায় এগিয়ে আছেন। তাঁর নিউ হ্যাম্পসারে আজ জয়লাভের সম্ভাবনা সম্পর্কে আবু নাসের বলেন যে মিট রম্নির সম্ভাবনা খুবই ভাল।

রিক স্যানটোরাম মাত্র ৮ ভোটে রম্নির কাছে হেরে গিয়েছিলেন আইওয়াতে। কিন্তু নিউ হ্যাম্পসারে তিনি বেশ পিছিয়ে আছেন। এ সম্পর্কে নাসের বলেন যে রিক স্যানটোরাম আইওয়াতে ভাল করেছেন কারণ সেই রাজ্যের ভোটাররা নিউ হ্যাম্পসারের ভোটারদের তুলনায় বেশি রক্ষনশীল।

এ ছাড়াও মোহাম্মদ আবু নাসের, জন হানট্সম্যান ও রন পল সহ রিপাবলিকান দলের অন্যান্য প্রার্থীদের সম্ভাবনা বিষয়ে বক্তব্য রাখেন।

নিউ হ্যাম্পসারে প্রাথমিক নির্বাচনে ইউথ ভোট বা যুব সম্প্রদায়ের ভোট এবং নির্দলীয় ভোটারদের মনোভাব সম্পর্কেও তিনি মতামত প্রকাশ করেন।

XS
SM
MD
LG