অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানে আক্রমণের বিরুদ্ধে আহমেদিনিজাদের হুশিয়ারি

  • Anis Ahmed

ইরানে আক্রমণের বিরুদ্ধে আহমেদিনিজাদের হুশিয়ারি

ইরানে আক্রমণের বিরুদ্ধে আহমেদিনিজাদের হুশিয়ারি

ইরানের প্রেসিডেন্ট মাহমুদ আহমেদিনিজাদ তার দেশের পারমানবিক স্থাপনার ওপর হামলা চালানোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও ইসরাইলকে হুশিয়ার করে দিয়েছেন। পশ্চিম সন্দেহ করে ইরান আনবিক অস্ত্র তৈরি করার চেষ্টা করছে।

মিশরের সংবাদপত্র আল আখবারের সঙ্গে , আজ প্রকাশিত এক সাক্ষাৎকারে মি াাহমেদিনিজাদ বলেন যে ইরান তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করতে কাউকেই দেবে না। তিনি বলেন ইরানের সামরিক শক্তি বৃদ্ধি পাচ্ছে এবং যুক্তরাষ্ট্র ও ইসরাইলে এ কারণে ভীতির সৃষ্টি হয়েছে।

তবে মি আহমেদিনিজাদ এ কথার পুনরাবৃত্তি করেন যে ইরানের পারমানবিক কর্মসুচি শান্তি পুর্ণ উদ্দেশ্যে পরিচালিত। তবে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম বলছে যে জাতিসংঘের পারমানবিক সংস্থাকে এ রকম গোপন তথ্য দেওয়া হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে ইরান পারমানবিক অস্ত্র প্রযুক্তির কাজ চালিয়ে যাচ্ছে। সংস্তাটি শিগগিরই এই রিপোর্ট প্রকাশ করবে।

The Washington Post পত্রিকা বলছে যে পশ্চিমি কুটনীতিক এবং পারমানবিক বিশ্লেষক যারা ঐ গোপন তথ্য পর্যালোচনা করেছেন তারা বলছেন যে রাশিয়া এবং অন্যান্য বিদেশী বিশেষজ্ঞ দের সাহায্যে ইরান এমন কিছু সাজ সরঞ্জাম তৈরি করেছে যাতে পারমানবিক অস্ত্র তৈরি হতে পারে।

XS
SM
MD
LG