অ্যাকসেসিবিলিটি লিংক

তুরস্কের ফেরি ছিনতাইকারী কুর্দি বিদ্রোহী নিহত


তুরস্কের ফেরি ছিনতাইকারী কুর্দি বিদ্রোহী নিহত

তুরস্কের ফেরি ছিনতাইকারী কুর্দি বিদ্রোহী নিহত

কর্তৃপক্ষ বলছে যে তুর্কি কমান্ডোরা ছিনতাই হয়ে যাওয়া একটি ফেরিতে ঝটিকা বেগে প্রবেশ করে একজন কুর্দি বিদ্রোহীকে হত্যা করেছে । ছিনতাইকারী ঐ বিদ্রোহী বিস্ফোরক বহন করছিল।

সেখানে আটক পণবন্দীরা বলছেন যে ইস্তাম্বুল শহরের পশ্চিমে সিলিভরি উপকুলের অদূরে দাড়ানো Kartepe নামের ঐ ফেরিতে ভোর হওয়ার আগেই বিশেষ বাহিনী প্রবেশ করে এবং কয়েক মিনিটের মধ্যে অপহরককে গুলি করে হত্যা করে। ঐ অপহৃত জাহাজটির জ্বালানি শেষ হয়ে যাওয়া শুক্রবার সেটি সেখানে নোঙ্গর করে।

তুরস্কের অভ্যন্তরীণ মন্ত্রী ইদ্রিস নাইম সাহিন বলছেন যে ২৭ বছর বয়সী এই ছিনতাইকারী মেনসুর গুজেল হচ্ছে কোচালি প্রদেশে নিষিদ্ধঘোষিত কুর্দিস্থান ওয়ার্কাস পার্টির যুব শাখার প্রধান। মন্ত্রী বলছেন যে কর্মকর্তারা লোকটিকে আত্মসমর্পণ করতে রাজি করানোর চেষ্টা করে কিন্তু তাকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করা সম্ভব ছিল না।

কর্মকর্তারা বলছেন যে তাঁর দেহে প্লাস্টিকের বিস্ফোরক পাওয়া যায়। এর আগের খবরে জানানো হয়েছিল যে ছিনতাইকারীকে নকল বোমাসহ গ্রেপ্তার করা হয়েছে।

ঐ ভেরি জাহাজে ৫ জন মহিলাসহ ১৮ জন যাত্রী ছিলেন । তা ছাড়া চার জন জাহাজকর্মি এবং দু জন প্রশিক্ষণার্থী ও ছিলেন। ১২ ঘন্টার এই টানাপোড়েনের মধ্যে জাহাজের কোন লোক কিংবা যাত্রীদের কেউই কোন ভাবে ক্ষতিগ্রস্ত হননি।

XS
SM
MD
LG