অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তান নেটো হামলায় প্ররোচনার কথা অস্বীকার করছে।


পাকিস্তান নেটো হামলায় প্ররোচনার কথা অস্বীকার করছে।

পাকিস্তান নেটো হামলায় প্ররোচনার কথা অস্বীকার করছে।

পাকিস্তান এই খবরের সত্যতা অস্বীকার করছে যে সীমান্ত অতিক্রম করে নেটোর যে আক্রমণে ২৪ জন পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে সেই বিমান আক্রমণের জন্যে পাকিস্তানের তরফ থেকে উস্কানিমুলক তৎপরতা চালানো হয়েছিল।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আতহার আব্বাস সোমবার বলেন যে এ রকম দাবি যে পাকিস্তানি সৈন্যরা শনিবার এই লড়াইয়ের সূচনা করে সেটি সত্য নয় এবং নেটোও আফগান কর্মকর্তারা , তার কথায় , কেবল অজুহাত দেখাচ্ছেন। তিনি বলেন যে জোটবাহিনীতে কোন রকম ক্ষয়ক্ষতি বা কেউ হতাহত হয়নি।

নাম প্রকাশ করা হয়নি এমন আফগান কর্মকর্তারা রোববার বলেন যে নেটো এবং আফগান বাহিনী , পাকিস্তানি সীমান্তের কাছে টহল দেয়ার সময়ে , পাকিস্তানি ঘাটিঁ থেকে তাদের ওপর গুলি চালানো হয়। নেটো তার পর জোট বাহিনীর বিমানের সহায়তা চাইলে ঐ আঘাতে ২৪ জন পাকিস্তানি সৈন্য আফগান সীমান্তের কাছে মোহান্দ অঞ্চলে নিহত হয়।

নেটোর প্রধান অ্যান্ডার্স ফগ রাসমুসেন তার কথায় এই অনিচ্ছাকৃত বিয়োগান্তক ঘটনার পূর্ণ তদন্তের সঙ্কল্প ব্যক্ত করেছেন।

জেনারেল আব্বাস আজ বলেন যে পাকিস্তানি সৈন্যরা বিনা প্ররোচনায় আগ্রাসনের শিকার হয়েছে এবং সৈন্যরা নিহত হবার পরই কেবল পাকিস্তানের সামরিক বাহিনী পাল্টা আক্রমণ চালায়। এই আক্রমণ দু ঘন্টা ধরে চলে।

পাকিস্তানের সামরিক বাহিনীর এই মুখপাত্র আরো বলেন যে সম্প্রতি ঐ অঞ্চলটিকে জঙ্গিমুক্ত করা হয় এবং পাকিস্তানি সামরিক বাহিনী তাদের ভলক্যানো এবং গোল্ডেন নামের তাদের দুটি তল্লাশি চৌকি সঠিক অবস্থান আরো জানিয়ে রেখেছিল।

XS
SM
MD
LG