অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিম বঙ্গে দ্রুত নির্বাচন প্রয়োজন : হিমাংশু হালদার

  • আনিস আহমেদ

পশ্চিম বঙ্গে দ্রুত নির্বাচন প্রয়োজন : হিমাংশু হালদার

পশ্চিম বঙ্গে দ্রুত নির্বাচন প্রয়োজন : হিমাংশু হালদার

পশ্চিম বঙ্গে রাজনৈতিক হিংসা হানাহানি সাম্প্রতিক কালে প্রায় নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে । কখনও মাওপন্থি , কখনও ক্ষমতাসীন সিপিএম , কখনও তৃণমুল কংগ্রেস এই সব আক্রমণ পরিচালনা করে বলে একে অপরের পক্ষে অভিযোগ করে থাকে। অতি সম্প্রতি পশ্চিম বঙ্গের লালগড়ে তৃণমূল কংগ্রেসের সাতজন কর্মির হত্যার পর , সেখানকার রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয় ওঠে ।

পশ্চিম বঙ্গের বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক হিমাংশু হালদার এক সাক্ষাৎকারে এই হত্যাকান্ড এবং এর প্রতিক্রিয়া সম্পর্কে আলোকপাত করেছেন। তিনি এই ঘটনার জন্যে সেখানকার ক্ষমতাসীন সিপিএম দলের ক্যাডারদের দায়ি করেন। তিনি বলেন যে মাওবাদীদের আক্রমণ প্রতিহত করার নামে এই সব লোক লালগড়ে একটি বাড়িতে সমবেত হতো এবং তারা গ্রামবাসীদের দিয়ে তাদের কাজ করিয়ে নিতো এমন কী অস্ত্র অনুশীলনেও উৎসাহিত করতো। গ্রামবাসীরা এর প্রতিবাদ করায় ঐ লোকজন গুলি চালায়। তিনি বলেন যে এই ঘটনার সঙ্গে এর আগের সপ্তায় মাওবাদিদের আক্রমণে ৭ জন ফরওয়ার্ড ব্লক কর্মির নিহত হবার কোন সম্পর্ক নেই।

হিমাংশ হালদার এ প্রসঙ্গে দ্রুত নির্বাচন দেওয়ার ব্যাপারে তৃণমূল কংগ্রেস এর দাবির সঙ্গে সহমত পোষণ করেন । তিনি বলেন যে ক্ষমতাসীন সি পি এম জোট ৩০ বছর ক্ষমতায় থাকার পর আবার ও ক্ষমতায় আসবার চেষ্টা করবে নিশ্চয়ই কিন্তু নির্বাচনের তারিখ ঘোষণার পর তিনি কোন সহিংসতার আশংকা করছেন না।

XS
SM
MD
LG