অ্যাকসেসিবিলিটি লিংক

মুম্বাইয়ের আক্রমণকারীদের নিরলস ভাবে সন্ধান করা হবে : মনমোহনের সঙ্কল্প


মুম্বাইয়ের আক্রমণকারীদের নিরলস ভাবে সন্ধান করা হবে : মনমোহনের সঙ্কল্প

মুম্বাইয়ের আক্রমণকারীদের নিরলস ভাবে সন্ধান করা হবে : মনমোহনের সঙ্কল্প

ভারতের শীর্ষ কর্মকর্তারা মুম্বাইয়ে সরকারের নিরাপত্তা ব্যবস্থার পক্ষে কথা বলেছেন এবং এই বিস্ফোরণের কারণ অনুসন্ধানের প্রতিশ্রুতি দিয়েছেন। বুধবার কুড়ি মিনিটের ব্যবধানে পর পর যে তিনটি বিস্ফোরণে ভারতের বানিজ্যিক রাজধানী মুম্বাই এ অন্তত ১৭ জন নিহত এবং আরো ১৩৩ জন আহত হবার পর কর্মকর্তারা শোক ও উষ্মার সম্মুখীন হচ্ছেন।

বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বলেন যে যারা এর জন্যে দায়ি তাদের ধরার জন্যে কর্তৃপক্ষ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবে।

কর্মকর্তারা বলছেন যে এ পর্যন্ত তারা প্রতিটি বৈরি গোষ্ঠির ব্যাপারে তদন্ত করে দেখছে তবে ভারতীয় গোয়েন্দা বিভাগ এ ব্যাপারে আগে থেকে কোন সতর্ক বার্তা পায়নি এবং কেউ এর দায় ও স্বীকার করেনি। অবশ্য কর্তৃপক্ষ মনে করে যে এটি সমন্বিত সন্ত্রাসী আক্রমণ ছিল। স্বরাষ্ট্র মন্ত্রী পি চিদাম্বারাম বলেন যে মনে হচ্ছে টাইমার মেশিনের সঙ্গে অ্যামোনিয়াম নাইট্রেট ব্যবহার করা হচ্ছে ।

তিনি সুনির্দিষ্ট ভাবে কাউকে দোষারোপ না করেই বলছেন এর লক্ষ্য হচ্ছে ভারতের একতা, সংহতি এবং সমৃদ্ধি। ভারতের প্রতি যারা বৈরি তারা এই বোমা বিস্ফোরণের পেছনে রয়েছে।

এ দিকে ক্ষমতাসীন কংগ্রেস পার্টির একজন শীর্ষ নেতা রাহুল গান্ধি সরকারের বর্তমান নিরাপত্তা পদক্ষেপকে সমর্থন করে বলেন যে পুর্নাঙ্গ নিরাপত্তা দেওয়া অসম্ভব ব্যাপার।

এই ঘটনাকে কেন্দ্র করে কোলকাতা সহ পশ্চিম বঙ্গ রাজ্যের নিরাপত্তা জোরালো করা হয়েছে। জানাচ্ছেন , আমাদের সংবাদদাতা পরমাশীষ ঘোষ রায় :

XS
SM
MD
LG