অ্যাকসেসিবিলিটি লিংক

আনন্দময় পরিবেশে বাংলাদেশ ও ভারতে ঈদ উদযাপিত


বাংলােদশে ঈদে ঘরমুখো মানুষের ট্রেনে উপচে পড়া ভিড়

বাংলােদশে ঈদে ঘরমুখো মানুষের ট্রেনে উপচে পড়া ভিড়

উৎসব আর আনন্দের মধ্য দিয়ে বুধবার সারা দেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে আনন্দঘন পরিবেশে । রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলমান উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এতে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, কূটনীতিক ও রাজনীতিকসহ সর্বস্তরের নাগরিক অংশ নেন। নামাজের পর রাষ্ট্রপতি মুসল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণ ভবনে এবং বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া ইস্কাটন লেডিজ ক্লাবে শুভেচ্ছা বিনিময় করেন । এই ঈদ সম্বর্ধনা অনুষ্ঠানে সর্ব স্তরের জনগণের পাশাপাশি বিদেশি কুটনীতিকরাও এই দুই নেত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ও দিকে পশ্চিম বঙ্গ সহ ভারতের সর্বত্র এই ঈদুল আজহা বা কোরবানির ঈদ যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালিত হয়েছে। ত্যাগ ও উৎসর্গের প্রতিক হিসেবে এ দিনটি পারণ করে থাকেন বিশ্বের মুসলমানরা । এই উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেশবাসিকে শুভেচ্ছা জানান। কোলকাতায় ঈদের জামায়াতে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলের নেতা পার্থ চট্টোপাধ্যায়, মহানগরীর শোভন চট্টোপাধ্যায় , নগরপাল গৌতম মোহন চক্রবর্তী প্রমূখ।

XS
SM
MD
LG