অ্যাকসেসিবিলিটি লিংক

ইয়েমেনে পুলিশের আক্রমণ , ৪৫ জন আহত


ইয়েমেনে পুলিশের আক্রমণ , ৪৫ জন আহত

ইয়েমেনে পুলিশের আক্রমণ , ৪৫ জন আহত

ইয়েমেনে নিরাপত্তা বাহিনী দেশের দীর্ঘকালীন প্রেসিডেন্টের ক্ষমতা ত্যাগের দাবি জানিয়ে প্রতিবাদকারিদের ওপর গুলী চালায় এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে । এতে অন্ততঃ ৪৫জন আহত হয়েছে বলে জানা গেছে ।

আজ সোমবার হাজার হাজার প্রতিবাদকারী ইয়েমেনে লোহিত সাগরবর্তী বন্দর নগরী হুদায়দায় বিক্ষোভ প্রদর্শন করে । তারা প্রেসিডেন্ট আলী আবদুল্লা সালের ৩২ বছরের শাসনামলের অবসানের দাবী জানাচ্ছে ।

সেখানকার বাসিন্দারা বলেন, সাদা পোশাক পরা পুলিশ গুলী চালায় এবং অন্য পুলিশ বিক্ষোভকারীদের ওপর লাঠি চার্জ করে এবং কাঁদানে গ্যাস ব্যবহার করে । বিক্ষোভকারীরা তাদের ওপর পাথর ছোঁড়ে ।

সালেহ্ সমর্থক বাহিনী ও বিরোধী মতাদর্শবাদীদের মধ্যে হানাহানিতে জানুয়ারী মাসের শেষ থেকে এ পর্য্যন্ত ১১৬জনের বেশী প্রান হারিয়েছে ।

এ দিকে ইয়েমেনে সরকার বিরোধী বিক্ষোভে মহিলাদের যোগদান সম্পর্কে প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহ বলেছেন যে এই ধরণের বিক্ষোভ সমাবেশে পুরুষদের পাশাপাশি নারীদের অংশগ্রহণ ইসলামি আইন বিরোধী । এ সম্পর্কে টেলিফোনে রোখেযা হায়দারের সঙ্গে কথা বলেছেন ম্যারিল্যান্ডের বল্টিসোরে ইসলামিক সোসাইটি পরিচালিত আর রহমান স্কুলের শিক্ষয়িত্রী নাসরিন রহমান ।

XS
SM
MD
LG