অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সেনাপ্রধান মাইক মালেনের মন্তব্যকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছেন


পাকিস্তানের সেনাপ্রধান মাইক মালেনের মন্তব্যকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছেন

পাকিস্তানের সেনাপ্রধান মাইক মালেনের মন্তব্যকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছেন

পাকিস্তানের সেনাপ্রধান যুক্তরাষ্ট্র যে অভিযোগ করেছে যে, তার সামরিক গোয়েন্দা বিভাগ আল কায়দার সঙ্গে সংশ্লিষ্ট উগ্রবাদীদের সমর্থন করে, যারা আফগানিস্তানে আমেরিকান লক্ষ্যস্থলের ওপর হামলা চালায়, সেই অভিযোগ নাকচ করে দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা দীর্ঘদিন ধরে মনে করেন যে, হাক্কানী জঙ্গী গ্রুপ আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের লক্ষ্যস্থলের ওপর হামলা চালায়, এবং তারপর সীমান্ত পেরিয়ে পাকিস্তানের উত্তর ওয়াজিরস্তানে উপজাতি অঞ্চলে গিয়ে নিরাপদ আশ্রয় গ্রহণ করে। বৃহষ্পতিবার যুক্তরাষ্ট্রের জযেন্ট চীফ অফ স্টাফসের চেয়ারম্যান এ্যাডমিরাল মাইক মালেন এই সমালোচনা আরও একধাপ বাড়িয়ে বলেন, হাক্কানী নেটওয়ার্ক প্রকৃতপক্ষে পাকিস্তান সামরিক বাহিনীর গোয়েন্দা বিভাগেরই একটি শাখা।

তিনি বলেন, অন্যান্য হামলার মধ্যে আই এস আই গত সপ্তাহে হা্ক্কানী গ্রুপ কাবুলে যুক্তরাষ্ট্রের দুতাবাস এবং নেটো সদর দফতরের ওপর যে হামলা চালিয়েছে সেই হামলায় মদদ যুগিয়েছে ।

শুক্রবার পাকিস্তানের সশস্ত্র বাহিনী প্রধান জেনারেল আশফাক পারভেজ কায়ানী মালেনের মন্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, এ হচ্ছে ‘দোষারোপের খেলা’ এবং তিনি পাকিস্তান যে আফগানিস্তানে এক অন্যের মাধ্যমে লড়াই চালিয়ে যাচ্ছে এবং আই এস আই সে ক্ষেত্রে হা্ক্কানী গ্রুপকে সমর্থন করছে বলে যে অভিযোগ তা সম্পূর্ণ নাকচ করে দেন।

এর আগে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারী জো কার্ণি বলেন, হাক্কানী নেটওয়ার্কের সঙ্গে যে কোন সম্পর্ক ছিন্ন করাটা পাকিস্তানর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

XS
SM
MD
LG