অ্যাকসেসিবিলিটি লিংক

সাংবাদিক ও রিয়েলটার সাইদ শাহেদুল হক মিশিগানে সমাজকল্যাণ মূলক কাজ করে যাচ্ছেন

  • শাগুফতাহ কুইন

সাইদ শাহেদুল হক

সাইদ শাহেদুল হক

সাংবাদিক ও রিয়েলটার সাইদ শাহেদুল হক মিশিগান রাজ্যের হ্যামট্রাম্যাক শহরে কাজ করেন। এছাড়া তিনি একজন সাংবাদিক। নিউ ইয়র্ক থেকে প্রকাশিত ঠিকানা পত্রিকার প্রতিনিধি তিনি মিশিগানে। তার আর একটি পরিচয় হচ্ছে, তিনি বাংলাদেশি আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স কমিটি (BAPAC)এর অন্যতম নির্বাহী পরিচালক।

ভয়েস অফ আমেরিকার সঙ্গে এক সাক্ষ্যাত্কারে সাইদ শাহেদুল হক, মিশিগানের বিশেষ করে হ্যামট্রাম্যাক এলাকার ঘর বাড়ি বেচাকেনার পরিস্থিতি, ঠিকানা পত্রিকার প্রতিনিধি হিসেব তার কাজের দায়িত্ব, সমাজ কল্যাণমূলক প্রতিষ্ঠান ব্যাপাকের সঙ্গে সংশ্লিষ্টতা এবং অন্যান্য বিষয়ে কথা বলেন।

তিনি বলেন মিশিগান এবং যুক্তরাষ্ট্রের অন্যান্য স্থানের মত হ্যামট্রাম্যাকেও অর্থনৈতিক পরিস্থিতির অবনতি হয়েছে তবে মানুষের বাসস্থানের মৌলিক যে চাহিদা তা মেটানোর জন্য লোকজন যথাসাধ্য চেষ্টা করেন তাই রিয়াল এস্টেট পরিস্থিতি মোটামুটি ভালই।

হ্যামট্রাম্যাকে বাঙালি কমিউনিটি বেশ বড়। নতুন অভিবাসী যারা মিশিগানে এসে বসবাস শুরু করেন, তারা যে সব সমস্যার সম্মুখীন হন, বাঙালি কমিউনিটির সামাজিক ও সাংস্কৃতিক দিকগুলো ইত্যাদি বিষয়ে তিনি ঠিকানা ও অন্যান্য পত্রিকায় লেখেন।

মিশিগানের একটি সমাজকল্যাণ মূলক প্রতিষ্ঠান, বাংলাদেশি আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স কমিটি (BAPAC)এর সঙ্গে তিনি ওতপ্রতো ভাবে জড়িত। সাইদ শাহেদুল হক বাপাকের পক্ষে লোকজনকে মূলধারার রাজনীতিতে যোগ দেওয়ার জন্য উত্সাহিত করেন। তিনি বলেন নির্বাচনের সময় বাঙালিরা যাতে ভোট দেন সেই লক্ষ্যে তিনি কাজ করেন।

XS
SM
MD
LG