অ্যাকসেসিবিলিটি লিংক

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নেটোর মিশন অবসানের পক্ষে ভোট দিয়েছে


জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নেটোর মিশন অবসানের পক্ষে ভোট দিয়েছে

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নেটোর মিশন অবসানের পক্ষে ভোট দিয়েছে

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সর্বসম্মতিক্রমে লিবিয়ায় নেটোর মিশন অবসানের পক্ষে ভোট দেয় যদিও লিবিয়ার কর্মকর্তারা মিশন ম্যানডেট সম্প্রসারনের আহ্বান জানান।

৩১ অক্টবার ম্যান্ডেট শেষ হবে।

এর আগে লিবিয়ার ক্ষমতাসীন ন্যাশনাল ট্রানশিসানাল কাউন্সিল বৃহষ্পতিবার বলেছে, লিবিয়ার ক্ষমতাচ্যূত নেতা মোয়ামার গাদ্দাফিকে আটক করার পর তিনি মারা যান বলে যদি প্রমানিত হয়, তা হলে তার হত্যাকারীদের বিচার করা হবে।

এন টি সি নেতাদের ওপর গত সপ্তাহে গাদ্দাফির মৃত্যুর ঘটনা পরিস্থিতি অনুসন্ধান করে দেখার জন্য দারুণ চাপ রয়েছে। প্রাথমিক পর্যায়ে বলা হয়, তাকে ড্রেন-পাইপের ভিতর থেকে বার করে আনার পর, তিনি ক্রসফায়ারে নিহত হন।

ভিডিওতে ছবি দেখার পর এই সম্ভাবনা দেখা দিয়েছে যে, অস্থায়ী সরকারী বাহিনী তার নিজ শহর সার্তের ওপর অভিযান চালিয়ে তাকে গুলী করে হত্যা করেছে। প্রত্যক্ষদর্শীরা গাদ্দাফির মৃত্যু সম্পর্কে পরস্পরবিরোধী খবরাখবর জানায়।

জাতিসংঘে লিবিয়ার উপ-রাষ্ট্রদুত ইব্রাহিম দাবাশী বলেছেন, প্রাথমিক রিপোর্টে দেখা যায় যে, অস্থায়ী সরকারী যোদ্ধারা গাদ্দাফিকে গ্রেফতার করার পর তার ওপর গুলী চালায়। তিনি নিরাপত্তা পরিষদে বলেন, ক্ষমতাচ্যুত নেতাকে গ্রেফতার করার সময় তার পেট ও মাথা দিয়ে রক্ত ঝরতে দেখা যায় এবং মিসরাতার হাসপাতালে পৌঁছনোর পর তিনি মারা যান।

XS
SM
MD
LG