অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় মৃতের সংখ্যা আবারও বৃদ্ধি পাচ্ছে। এবার রাজধানীর অদূরে সরকারী ও গণতন্ত্রপন্থি বাহিনীরমধ্যে লড়াইয়ের পর এই সংখ্যা বৃদ্ধি ঘটলো।

সক্রিয়বাদীরা বলছেন যে দামেস্ক এর আশ পাশের অঞাচলে আজ শনিবার ভোরেই ১০ জন নিহত হয়েছে। তারা ভুমধ্যসাগরে উপকুল লাতাকিঙা অঞ্চলেও লড়াইয়ের ব্যাপারে সতর্ক করে দিয়েছে তবে হতাহত সম্পর্কে কোন তথ্য জানায়নি। শুক্রবার দামেস্কে দুটি বিস্ফেঅরণে ১০ জন নিহত হবার পর এই লড়াই শুরু হলো।

সিরীয় সরকারের সংবাদপত্র তিশরিন জাতিসংঘের মহাসচিব বান কী মুনের এই বলে তীব্র সমালোচনা করেছে যে তিনি বিদ্রোহীদের হামলা করতে উৎসাহিত করছেন। দ্য অ্যাসোসিয়েটেড প্রেস বলছে যে পত্রিকাটি , জাতিসংঘ প্রধানকে বিদ্রোহী বাহিনী নয় বরঞ্চ সিরিয়ার সরকারের বিরুদ্ধে সমালোচনার জন্যে অভিযুক্ত করেছে।

ভারতে এক সংবাদ সম্মেলনে জাসিংঘ প্রধান বলেন যে সহিংসতা বন্ধের জন্যে সিরিয়া সরকারের উপযুপরি প্রতিশ্রুতি সত্বেও সিরিয়ায় মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তিনি অত্যন্ত শঙ্কিত বোধ করছেন।

জাতিসংঘ বলছে যে গণঅভুত্থানের বিরুদ্ধে সিরিয়ার দমন অভিযানে ন হাজারের ও বেশি লোক নিহত হয়েছে তবে সক্রিয়বাদীরা বলছে যে এই সংখ্যা হবে ১১ হাজার।

এ দিকে লেবাননী কর্মকর্তারা শনিবার বলেছেন যে তারা একটি জাহাজ থামাতে পেরেছেন যাতে করে সিরীয় বিদ্রোহীদের জন্যে অস্ত্র বহন করা হচ্ছিল বলে মনে করা হচ্ছে।

XS
SM
MD
LG