অ্যাকসেসিবিলিটি লিংক

মিট রমনি অ্যারিজোনা ও মিশিগানে জয়লাভ করেছেন


মিট রমনি অ্যারিজোনা ও মিশিগানে জয়লাভ করেছেন

মিট রমনি অ্যারিজোনা ও মিশিগানে জয়লাভ করেছেন

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদের প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন প্রার্থী মিট রমনি মঙ্গলবার মিশিগান ও অ্যারিজোনায় গুরুত্বপূর্ণ প্রাথমিক নির্বাচনে জয়লাভের পর এখন পরবর্তী দফার প্রাথমিক নির্বাচনের উপর মনোযোগ দিচ্ছেন।

রমনি স্বল্প ভোটে, তিন পয়েন্টের ব্যাবধানে রিক স্যান্টোরামকে মিশিগানে পরাজিত করেছেন। ওই রাজ্যে রমনি জন্মগ্রহন করেছেন এবং তার বাবা সেখানে জনপ্রিয় গভর্নর ছিলেন। রমনি ওই রাজ্যে জোর প্রচার অভিযান চালান যাতে তিনি স্যান্টোরামের কাছে হেরে না যান। তার জন্য সেটা খুবই বিব্রতকর পরিস্থিতি হতো এবং রিপাবলিকান দলের মনোনয়ন অর্জন করাটাকেও বিপন্ন করতো। অ্যারিজোনায় তিনি বিপুল ভোটের ব্যাবধানে স্যান্টোরামকে পরাজিত করেন।

রমনি মঙ্গলবার রাতে সমর্থকদের বলেন তিনি তার নিজ রাজ্যে যথেষ্ট ভোটে জয়লাভ করেছেন। তিনি বলেন “মিশিগান ধন্যবাদ। এক সপ্তাহ আগেও জনমত সমীক্ষকরা এবং বিশেষজ্ঞরা প্রস্তুত ছিলেন আমাদেরকে বাতিল করে দেওয়ার ব্যাপারে। কিন্তু আমার বিশ্বাস ছিল আমরা একসঙ্গে জয়লাভ করতে পারবো। ধন্যবাদ”।

স্যান্টোরামও তাদের সমর্থকদের মঙ্গলবার রাতে ধন্যবাদ জানান। তিনি বলেন “এক মাস আগে লোকজন জানতো না আমি কে। তারা এখন জানেন। মিশিগানের জনগন প্রার্থীদের হৃদয় দেখেছেন। আমি শুধু এটাই বলতে পারি আমিও আপনাদের ভালবাসি”।

পরবর্তী প্রাথমিক নির্বাচন হবে ওয়াশিংটন রাজ্যে।

XS
SM
MD
LG