অ্যাকসেসিবিলিটি লিংক

আমরণ লড়াই চলবে: গাদ্দাফি পুত্র


আমরণ লড়াই চলবে: গাদ্দাফি পুত্র

আমরণ লড়াই চলবে: গাদ্দাফি পুত্র

লিবিয়ার সাবেক নেতা মোয়াম্মার গাদ্দাফির এ্ক পুত্র সাইফ এল ইসলাম গাদ্দাফি , বুধবার দিনে আরো পরের দিকে জানিয়েছেন যে তিনি ত্রিপোলির বাইরে এক শহরতলিতে রয়েছেন এবং তারা বাবা ভালই আছেন। তিনি এ ব্যাপারে সঙ্কল্প প্রকাশ করেন যে তিনি এবং পরিবারের অন্যান্য সদস্যরা আমৃত্যু লড়াই করবেন এবং তারা কেউই আত্মসমর্পণ করবে না। তিনি গাদ্দাফি পন্থি আল রায়ে স্যাটলাইট টেলিভিশনে বলেন যে অনুগত যোদ্ধাদের মনোবল অটুট আছে।

তবে তার এই একগুয়ে মন্তব্যের পাশে , তার ভাই আল সাদি’র মন্তব্য ছিল বিপরীতধর্মী। তিনি আল আরবায়িা টেলিভিশনকে বলেন যে রক্তপাত বন্ধ করার লক্ষে তিনি গাদ্দাফি বিরোধী বাহিনীর সঙ্গে আলোচনায় মধ্যস্থতা করতে রাজি আছেন।

বুধবারই গাদ্দাফির পররাষ্ট্রমন্ত্রী আব্দেলাইতি আল ওবায়দিকে , ত্রিপোলির পশ্চিমের শহরতলিতে আটক করা হয়েছে বলে বলা হচ্ছে। গাদ্দাফি বিরোধী একজন শীর্ষ কমান্ডার এই গ্রেপ্তারের কথা ঘোষণা করেন এবং রয়েটারের একজন সাংবাদিক তা প্রত্যক্ষ করেছেন্

এ দিকে ইউরোপীয় ইউনিয়নের কুটনীতিকরা বলছেন যে লিবিয়ার অনেকগুলি বন্দর , তেল কোম্পানী এবং অন্যান্য প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা শুক্রবার নাগাদ তুলে দেয়া হবে। ই ইউ’র ২৭টি সদস্যরাষ্ট্র এ ব্যাপারে প্রাথমিক সমঝোতায় পৌঁছেছে যে লিবিয়ার ন্যাশনাল ট্রানজিশানাল কাউন্সিলকে স্বাভাবিক কার্যক্রম চালাতে দেওয়া হোক।

XS
SM
MD
LG