অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদের ছুটির শুরুতে যানজটের সমস্যা

  • আমির খসরু

ঈদের আগে বাংলাদেশে যাত্রীরা ট্রেনের উপরে উঠছেন দেশের বাড়িতে যাওয়ার জন্য।

ঈদের আগে বাংলাদেশে যাত্রীরা ট্রেনের উপরে উঠছেন দেশের বাড়িতে যাওয়ার জন্য।

ঈদের ছুটি শুরুর আগে দুই দিনের সাপ্তাহিক ছুটি পেয়ে বৃহস্পতিবার রাত থেকেই ঢাকা ছাড়তে শুরু করেছে ঘরমুখো মানুষ। আর তাদের ভোগান্তিও শুরু হয়েছে তখন থেকেই।

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ রাজধানীর প্রধান প্রবেশপথগুলোতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এদিকে কোনও বাসই যথাসময়ে ছাড়ছে না। সকাল ৭ টার বাস ছেড়েছে ১২ টায়, আর ১০ টার বাস ছেড়ে গেছে ৩ টায়/রাতে যেসব গাড়ি বিভিন্ন

গন্তব্যে ছেড়ে গেছে দীর্ঘ যানজটের কারণে সেগুলো এখনো ফিরতে পরেনি। ফলে ঢাকা থেকে থেকে বাস ছাড়তেও এখন দেরি হচ্ছে। ফলে সায়দাবাদ ও গাবতলী বাস টার্মিনালে অসংখ্য মানুষ দাঁড়িয়ে আছেন বাসের অপেক্ষায়। 'শিডিউল বিপর্যয়ে' ভোগান্তিতে পড়েছেন ট্রেন যাত্রীরাও। কমলাপুর রেল স্টেশন সকাল থেকে প্রতিটি ট্রেন ছেড়ে গেছে ৩ থেকে চার ঘণ্টা দেরিতে।
শুক্রবার দুপুরে মহাসড়কে কুমিল্লা জেলার ৩০ কিলোমিটার এলাকায়, বিশেষ করে গৌরিপুর, মাধাইয়া ও চান্দিনা এলাকায় যানজট তীব্র আকার ধারণ করে। কুমিল্লা সেনানিবাস থেকে দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু এলাকা পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় যানজটে নাকাল হতে হয় যাত্রীদের।

ঢাকা-টাঙ্গাইল রুটের বাইপাস সড়কে একটি বাস এবং বিভিন্ন স্থানে বেশকিছু ট্রাক বিকল হয়ে পড়ায় ঢাকা-বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে।

XS
SM
MD
LG