অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা এবং নাইজেরিয়া

  • আহসানুল হক

ঢাকায় প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা এবং নাইজেরিয়া

ঢাকায় প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা এবং নাইজেরিয়া

ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা এবং নাইজেরিয়া। লিওনেল মেসির নেতৃত্বে পূর্ণ শক্তির দল নিয়ে এসেছেন তিনি। সন্ধ্যায় খেলা শুরু হবে। ভেনিজুয়েলার বিপক্ষে ২ সেপ্টেম্বর কোলকাতায় প্রস্তুতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ওই খেলায় নিকোলাস ওতামেন্ডির গোলে জয় পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন। নাইজেরিয়া আফ্রিকান নেশন্স কাপের বাছাই পর্বের ম্যাচে ৪ সেপ্টেম্বর ২-০ গোলে মাদাগাস্কারকে হারিয়ে ঢাকা এসেছে। এ পর্যন্ত পাঁচবার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা-নাইজেরিয়া। এর মধ্যে আর্জেন্টিনা জিতছে ৩ বার। নাইজেরিয়া একটিতে। অপর খেলাটি ড্র হয়।

ওদিকে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক তামিম ইকবালকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। বোর্ড বলেছে, "জিম্বাবুয়ে সফরে ব্যর্থতার জন্য দলের ম্যানেজার ও নির্বাচকদের প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।"
সাকিব ও তামিমকে এই দায়িত্ব দেয়া হয় গত ৩১ ডিসেম্বর। তাদের দায়িত্ব পালন করার কথা এক বছর। কিন্তু নির্ধারিত সময়ের আগেই সরে দাঁড়াতে হলো তাকে। তবে নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি।

এসব বিষয় নিয়ে আহসানুল হক কথা বলেন ক্রীড়া সাংবাদিক দিলু খন্দকারের সাথে।

XS
SM
MD
LG