অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশকে আই এম এফ এর সার্বিক সহযোগিতার আশ্বাস

  • মতিউর চৌধুরী

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন আই এম এফ 'এর এশিয়া ও প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের পরিচালক অনুপ সিং।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন আই এম এফ 'এর এশিয়া ও প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের পরিচালক অনুপ সিং।

আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ),বিদ্যুৎ জ্বালানি, অবকাঠামো উন্নয়ন ও গভীর সমুদ্র বন্দর নির্মাণসহ বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে সকল প্রকার সহযোগিতা দেবে।
আইএমএফ’র এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের পরিচালক অনুপ সিং আজ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎকালে একথা বলেন। তাঁরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের বিষয়ে মতবিনিময় করেন।
আলোচনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতুসহ বিভিন্ন সেতু নির্মাণ, রেল ও সড়ক পথ উন্নয়ন এবং ঢাকা শহরের যানজট নিরসনের জন্যে তাঁর সরকারের নেয়া বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন। তিনি বলেন, তাঁর সরকার দেশের দ্রুত অর্থনৈতিক উন্নয়নের জন্য অচিরেই এসব প্রকল্প বাস্তবায়নে বদ্ধপরিকর। তিনি এ ব্যাপারে আইএমএফ’র সহযোগিতা প্রত্যাশা করেন।
পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, আইএমএফ’র পরিচালক বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্ত্বেও বাংলাদেশে অর্থনৈতিক সাফল্যের প্রশংসা করেন, অনুপ সিং বলেন, বাংলাদেশ বিদেশী বিনিয়োগের জন্যে যে নীতি গ্রহণ করেছে তা খুবই চমৎকার। এই নীতির কারণে বিদেশীরা বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছে। তিনি এ ব্যাপারে বাংলাদেশকে আইএমএফ’র সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
আইএমএফ পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেন, অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে তাঁর সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

XS
SM
MD
LG