অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় জাতিসংঘও আরব লীগের বিশেষ দূত কোফি আনান বলছেন যে সে দেশে আরও সামরিককীকরণ , পরিস্থিতির অবনতি ঘটাবে। কায়রোতে আরব লীগের মহাসচিব নাবিল এলারাবির সঙ্গে বৈঠকের সময়ে তিনি এই মন্তব্য করেন। জাতিসংঘের এই সাবেক প্রধান এ সপ্তায় আরও পরের দিকে সিরিয়া সফরে যাবেন বলে কথা আছে।

এ দিকে সিরিয়ার তেল বিষয়ক উপমন্ত্রী , প্রেসিডেন্ট বাশার আল আসাদ এর বিরোধীদের সঙ্গে যোগ দিতে তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি বলেন , তাঁর কথায় . সরকার সিরীয় জনগণের উপর শোক ও দুঃখের বছর আরোপ করেছে। ইউ টিউবে প্রকাশিত এক ভিডিওতে আব্দু হুসামাদ্দিন তাঁর সহকর্মিদের , তাঁর কথায় ডুবন্ত জাহাজ থেকে বেরিয়ে আসতে বলেন। গত বছর মার্চ মাসে সরকার বিরোধী গণঅভূত্থান শুরু হবার পর তিনিই হচ্ছেন সব চেয়ে পদস্থ সিরীয় কর্মকর্তা , যিনি সরকার থেকে বেরিয়ে আসলেন বিরোধী সিরিঢান ন্যাশনাল কাউন্সিলের প্রধান , সরকার পক্ষ ত্যাগ করাকেত স্বাগত জানিয়ে অন্যান্য কর্মকর্তাদের ও বিরোধীদের সঙ্গে যোগ দিতে বলেছেন।

আজ দামেস্কে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান ভ্রালেরি অমোস , সেখানকার সাংস্কৃতিক মন্ত্রকের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন এবং আশা করা হচেছ যে তিনি মানবিক বিষয়ে প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। বিদ্রোহীোদের সাবেক শক্ত ঘাটিঁ হমস এ তাঁর সফরের সংক্ষিপ্ত বর্ণনা করেন।

তিনি বলেন যে বাবা আমর এ আমি যা দেখেছি , তাতে আমি ভীষণ বিচলিত।

অ্যামোসের একজন মুখপাত্রী বুধবার বলেন যে বাবা আমর এর কোন কোন এলাকা সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে।

XS
SM
MD
LG