অ্যাকসেসিবিলিটি লিংক

কোরান পোড়ানোর পরিকল্পনার তীব্র সমালোচনা সর্বত্র


কোরান পোড়ানোর পরিকল্পনার তীব্র সমালোচনা সর্বত্র

কোরান পোড়ানোর পরিকল্পনার তীব্র সমালোচনা সর্বত্র

ক্যাথলিক খ্রীষ্টানদের পীঠস্থান ভ্যাটিকান বলছে যে ১১ই সেপ্টেমর আমেরিকার একটি ক্ষুদ্র ইভ্যানেজেলিকাল চার্চ যে কোরান পোড়ানোর পরিকল্পনা করেছে তা একটি জঘন্য কাজ।
আন্ত ধর্ম সংলাপ বিষয়ে ভ্যাটিকান পরিষদ আজ বলেছে যে সমস্ত ধর্মের অধিকার আছে তাদের পবিত্র গ্রন্থ , আরাধনার স্থান ও প্রতীক রক্ষা করা এবং তার প্রতি সম্মান প্রদর্শন করা। পরিষদ বলেছে যে ১১ই সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উপর আক্রমণের মতো ঘৃণ্য সহিংস ঘটনার বিপরীতে আরো কোন ঘৃণ্য ঘটনার পুনরাবৃত্তি হতে পারে না।
৫০ সদস্য বিশিষ্ট ফ্লোরিডার Dove World Outreach Center যে পবিত্র কোরান পুড়ানোর পরিকল্পনা করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টন তাকে অসম্মানজনক এবং ঘৃণ্য কাজ বলে অভিহিত করেছেন।
মঙ্গলবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রকের উদ্যোগে আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।
জাতিসংঘের মহাসচিব বান কী মুন এর বিশেষ প্রতিনিধি বলেছেন যে কোরান ভস্মিভূত করলে আফগিনস্তানে স্থিতিশীলতা ও শান্তি আনার প্রচেষ্টা ক্ষতিগ্রস্ত হবে।
তবে ওবামা প্রশাসন , জাতিসংঘ এবং ধর্মীয় নেতাদের সমালোচনা সত্বেও ঐ গীর্জার যাজক টেরি জোন্স বলছেন এগারোই সেপ্টম্বর কোরান পুড়ানোর ব্যাপারে তার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি যুক্তরাষ্ট্রের সিবিএস টেলিভিশনকে বলেছেন যে এই প্রতিবাদের লক্ষ্য হচ্ছে উগ্রপন্থি ইসলাম।

XS
SM
MD
LG