অ্যাকসেসিবিলিটি লিংক

এয়ার এশিয়ার বিধ্বস্ত বিমানের উদ্ধারকৃত মরদেহের সংখ্যা দাঁড়ালো সাত

  • VOA Editor

ইন্দোনেশিয়া কর্তৃপক্ষের ধারণা,জাভা দরিয়ার জলভাগে বিধ্বস্ত AirAsia জেট বিমানটির বিশাল এক খন্ড ধংসাবশেষের হদিশ তাঁরা পেয়েছেন।সন্ধানকাজ ইতিমধ্যে প্রতিকুল আবহাওয়ার কারণে বিঘ্নিত হয়েছে লাগাতার।

কর্মকর্তারা আজ বুধবার সকালে জানান-সাগর তলদেশে বিমানটির উল্টো হয়ে পড়ে থাকা বিশাল একটি অংশের অস্তিত্ব তাঁরা দেখতে পেয়েছেন শব্দ-সন্ধানী যন্ত্রের সংগৃহিত আলমত থেকে।স্থানটি সাগরবক্ষ থেকে মাত্রই তিরিশ থেকে পঞ্চাশ মিটার গভীর বলে জানান ঐ কর্মকর্তারা।তবে, AirAsia-র প্রধান নির্বাহি কর্তা টোনি ফার্ণান্ডেয পরে ঐ খবরের যাথার্থে খুব একটা গুরুত্ব না দিয়েই জানান-চাক্ষুস কিছু আলামত দেখা গিয়ে থাকলেও, নিশ্চিত কিছুই বলা যাচ্ছেনা এখনো।

সন্ধান ও উদ্ধার সংস্থার কর্মিরা বলছেন- প্রায় তিন মিটার উঁচু ঢেউ- ঝড়ো হাওয়ার দাপট আর অঝোর বর্ষনে বোর্নিও দ্বীপের অদূরে,পুরোদমে ঐ সন্ধান তত্পরতা চালানোর কাজ ব্যাহত হচ্ছে।

বুধবার অপেক্ষাকৃত অগভীর সাগরজল থেকে চারটি মৃতদেহ কর্মকর্তারা উদ্ধার করতে পেরেছেন এবং তা নিয়ে মোট উদ্ধারকৃত মরদেহের সংখ্যা দাঁড়ালো সাত।কয়েকটি দেহ ছিলো পুরোদস্তুর কাপড় জামায় আচ্ছাদিত- বাকিগুলো ছিলো একেবারেই পরিচ্ছদ বিহিন-উদোম দেহি।পুলিশ কর্মি বামবাং হারমানু বলেন- কিশোর বয়সি এক বালক এবং এক মহিলার মৃতদেহ ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পাঠানো হচ্ছে-যেখান থেকে বিমানটির যাত্রা শুরু হয়েছিলো।

XS
SM
MD
LG