অ্যাকসেসিবিলিটি লিংক

এয়ারএশিয়া বিমানের ধংসাবশেষ সন্ধানের পরিসর আরো বিস্তৃত করা হচ্ছে-আরো দু’ই মরদেহ উদ্ধার হয়েছে।

  • VOA Editor

ইন্দোনেশিয়ার এয়ারএশিয়া বিমানের আরো দু’ই মরদেহ উদ্ধার হয়েছে। এই নিয়ে উদ্ধারকৃত মরদেহের সংখ্যা দাঁড়ালো ৩৯। ইতিমধ্যে সন্ধান ও উদ্ধার তত্পরতা বিষয়ক জাতীয় সংস্থার প্রধান কর্তব্যক্তি বলেছেন-এয়ারএশিয়া বিমান উড়ান আট পাঁচ শুন্য একের ধংসাবশেষ ও দূর্ঘটনা কবলিত আরোহিদের সন্ধান কাজের পরিসর আরো বিস্তৃত করা হচ্ছে।বিমানটির ব্ল্যাক বক্স বা ফ্লাইট ডেটা রেকর্ডারের সন্ধান কাজও লাগাতার চালিয়ে যাওয়া হচ্ছে নিরবচ্ছিন্নভাবে।

হেনরী বামবাং সোলিসতিও একথা ঘোষনা করেছেন একথা জানিয়েছেন আজ মঙ্গলবারের এক সংবাদ সম্মেলনে।বলেন-ইন্দোনেশিয়ার উপকূল অদূরবর্তী জাভা সাগরবক্ষে দ্বিতীয় অগ্রাধিকার ভিত্তিক আরেকটি সন্ধান অঞ্চল চালু করা হচ্ছে।সন্ধান এলাকায় সকল প্রকার সরঞ্জামাদি ব্যবহার করা হচ্ছে-সন্ধান এলাকায় ডুবুরি দলও নামানো হচ্ছে।

প্রচন্ড ঝড়ের মুখে বিমানটি ঐ সাগরবক্ষে নিপতিত হয় এক সপ্তাহেরও বেশি আগে।তবে,সরকারীভাবে এর কারণ এখনো অব্দি নির্ণিত হয়নি।

একখন্ড ধংসাবশেষ যেটাকে কিনা উড়োজাহাজটির লেজের অংশ বলে মনে করা হচ্ছে- সেখানে পৌঁছুনোর জন্যে উদ্ধারকারিরা জোরে চেষ্টা চালাচ্ছেন। ঐ লেজের অংশেই ফ্লাইট ডেটা রেকর্ডার থাকবার কথা।

ইতিমধ্যে,অস্ট্রেলিয়া থেকে আগত ফোরেনসিক বিশেষজ্ঞরা,ইন্দোনেশিয়দের সঙ্গে মিলে,মরদেহ সনাক্তের কাজ চালিয়ে যাচ্ছেন।

XS
SM
MD
LG