অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে আমেরিকান ইউনিভার্সিটির উপর আক্রমণে ১৩ জন নিহত , ৪৫ জন আহত


আফগানিস্তানের পুলিশ বলছে যে কাবুলে আমেরিকান ইউনিভার্সিটি অফ আফগানিস্তানে প্রায় দশ ঘন্টা ধরে আক্রমণে কমপক্ষে ১৩ জন নিহত এবং ৪৫ জনের ও বেশি লোক আহত হয়েছে। কাবুলের পুলিশ প্রধান আব্দুল রাহিমী ভয়েস অফ আমেরিকার আফগান বিভাগকে বলেন নিহতদের মধ্যে রয়েছে , সাতজন শিক্ষার্থি , তিনজন পুলিশ , বিশ্ববিদ্যালয়ের দু জন নিরাপত্তা প্রহরী , দৃষ্টিহীনদের নিকটবর্তী একটি স্কুলের প্রহরী । তিনি বলেন আহতদের মধ্যে ৩৬ জন শিক্ষার্থি এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও রয়েছেন। তিনি আরও বলেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে আটক ৭০০ ‘র ও বেশি কর্মচারি এবং বিদ্যার্থিদের উদ্ধার করা হয়।

বুধবার স্থানীয় সময় সন্ধে সাড়ে ছয়টার দিকে বিস্ফোরণের মধ্য দিয়ে এই হামলার সূচনা। তারপর ঘন্টা খানেক ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকের গুলি বিনিময় হয়। পুলিশ কর্মকর্তারা বলছেন দু জন হামলাকারী নিহত হয়েছে। ক্যাম্পাসে আটকা পড়া একজন ছাত্র টেলিফোনে বার্তা সংস্থা রয়টারকে জানায় যে একটি শ্রেণী কক্ষের ভেতরে সে কয়েকজন সহ লুকিয়ে ছিল এবং তারা বাইরে বন্দুকের গোলাগুলির শব্দ শুনছিল।

এ দিকে পেন্টাগনের একজন মুখপাত্র বলেন যে ঐ আক্রমণ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের স্বল্প সংখ্যক উপদেষ্টা আফগান বাহিনীকে সাহায্য করেছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর এই সহিংসতা কে নিন্দে জানিয়ে বলেছে যে এটি হচ্ছে আফগানিস্তানের ভবিষ্যতের উপর হামলা।

XS
SM
MD
LG