অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গি গোষ্ঠি নিয়ন্ত্রণে ব্যর্থ নিরাপত্তা বাহিনী : বেলুচিস্তানের গভর্ণর


পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গভর্ণর শনিবারের বোমা হামলা রোধ করতে ব্যর্থতার জন্যে সে দেশের নিরাপত্তা বাহিনীর সমালোচনা করেছেন। ঐ বোমা বিস্ফোরণে অন্তত ৮০ জন নিহত এবং এবং ১০০ জনের ও বেশি লোক আহত হয়েছে।

প্রাদেশিক গভর্ণর জুলফিকার মাগসি আজ বলেছেন যে যদি ও উগ্রপন্থিদের মোকাবিলার করতে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীকে সব রকমের স্বাধীনতা দেওয়া আছে , তা সত্বেও তারা শনিবারের আক্রমণের মত এ রকম ঘটনা আগে ভাগে নষ্যাৎ করতে ব্যর্থ হয়েছে। তিনি আরও বলেন যে এখানে দুটি সম্ভাবনা আছে। প্রথমত এই নিরাপত্তা বাহিনীর প্রতি আপনি আস্থা রাখতে পারছেন না এবং দ্বিতীয়ত সম্ভবত সবাই ভয় পাচ্ছে কারণ তারা হয়ত ভাবছে তারাই লক্ষবস্তুতে পরিণত হতে পারে।

এ দিকে বিক্ষোভকারীরা সরকারকে ব্যবস্থা গ্রহণের জন্যে দাবি জানাতে কোয়েটা , করাচি এবং রাজধানী ইসলামাবাদের রাস্তায় নেমে এসছে।

প্রাদেশিক রাজধানী কোয়েটায় ঐ বিস্ফোরণেল লক্ষ্য ছিল সেখানকার সংখ্যালঘু হাজার সম্প্রদায় এবং শিয়া মুসলমান যারা প্রতিবেশি আফগানিস্তান থেকে এক শ বছর আগে এসে ঐ অঞ্চলে বসতি স্থাপন করে।

সুন্নি জঙ্গি গোষ্ঠি লাশকার এ ঝাংভি ঐ বিস্ফোরণের দায় স্বীকার করেছে এবং গত মাসে এই ধরণের হামলার দায় ও স্বীকার করে যাতে ৯০ জনের ও বেশি লোক নিহত হয়।

XS
SM
MD
LG