অ্যাকসেসিবিলিটি লিংক

ব্যাঙ্কক বিস্ফোরণের হোতার সন্ধানে জোর তল্লাশি অভিযান চালাচ্ছে থাই কতৃপক্ষ


.

.

ব্যাঙ্ককের যে উপাসনালয়ের সামনে প্রচন্ড বিস্ফোরণে কমসে কম ২২ ব্যক্তির প্রাণ বিনাশ হয় সে উপাসনালয়টি এখন আবার সর্ব সাধারনের জন্যে খুলে দেওয়া হয়েছে। থাই কতৃপক্ষ ইতিমধ্যে, এ ঘটনার মুল সন্দেহভাজন বলে যাকে মনে করা হচ্ছে তারই সন্ধানে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে নিরন্তর।

উপসনালয়ে প্রার্থনার অনুষ্ঠান আবার শুরু হয়েছে-আসপাশের লোকজন,ফুল দিয়ে,মৌন প্রার্থনায় হতাহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন স্থানটিতে গিয়ে। এরাওয়ান উপাসনালয়ের ঐ বিস্ফোরণে, আহতের সংখ্যাও এক শ’ বিশেরও বেশি।

নিরাপত্তা ক্যামেরার ছবিতে দেখা যায়- হালকা পাতলা গড়নের এক যুবা পুরুষ –এলোমেলো কালো চুল,হলুদ রংয়ের শার্ট গায়ে- বেঞ্চের নিচে একটা ব্যাগপ্যাক রেখে আস্তে ধীরে চলে যাচ্ছে ঘটনাস্থল থেকে- ঠিক ঐ বিস্ফোরণের পুর্ব মুহুর্তেই। কতৃপক্ষ বলছে- সম্ভবত: ঐ ব্যক্তিই বোমা হামলার জন্যে দায়ি- তবে, সঙ্গে অন্যেরা সংশ্লিষ্ট ছিলো যে , এ সম্ভাবনার কথাও উড়িয়ে দিচ্ছেনা কতৃপক্ষ।প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা বলছেন, এমোন মারাত্মক কোনো ঘটনা থাইল্যান্ডে আগে আর কখনো ঘটতে দেখা যায় নি। ষাইট লক্ষ মানুষের এ শহরটি ঐ ঘটনার পর থেকে তটস্থ হয়ে রয়েছে- গতকাল, নদীর পাড়ের ট্রানযিট স্টেশানের কাছে, ব্রিজের নিচে- পানির ওপর আরেকটি বিস্ফোরণ ঘটে- তবে তাতে কেউ হতাহত হয়নি।

প্রধানমন্ত্রী টেলিভিশনে ভাষন দিয়েছেন। বলেছেন- দায়িদেরকে খুঁজে বের করতে কাজ করছে সরকার- দায়ি যে বা যারাই হোকনা কেন, বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবেই।

XS
SM
MD
LG