অ্যাকসেসিবিলিটি লিংক

ব্যাঙ্কক বোমা হামলার হোতা বাংলাদেশে আছে বলে খবর


Thai soldiers walk outside the Erawan Shrine at Rajprasong intersection, the scene of last week's bombing, in Bangkok, Thailand, Aug. 24, 2015.
Thai soldiers walk outside the Erawan Shrine at Rajprasong intersection, the scene of last week's bombing, in Bangkok, Thailand, Aug. 24, 2015.

থাইল্যান্ডে বোমা হামলার মূল হোতা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এই খবরের সত্যতা স্বীকার করেননি স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলেছেন, তার কাছে এমন কোন খবর নেই।

ব্যাংকক থেকে খবর এসেছে ওই বোমা হামলার হোতাকে ধরতে থাই সরকার ইন্টারপোলের সহযোগিতা চেয়েছে। থাই পুলিশ বলছে, হামলাকারি বাংলাদেশে এসেছে এ ব্যাপারে তাদের কাছে দালিলিক প্রমাণাদি রয়েছে। ওই হামলায় অন্তত ২০ জন নিহত হয়। আহত হন অনেকে। বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, হামলাকারি সন্দেহজনক মূল হোতা ব্যাংকক থেকে পালিয়ে যায়। পুলিশের কাছে জিজ্ঞাসাবাদে আটক দুই বিদেশি নাগরিক এই তথ্য স্বীকার করেছেন। পুলিশের অন্য একটি সূত্রের ধারনা, আবু দাস্তার আবদুর রহমান ওরফে ইজান হচ্ছে এই বোমা হামলার মূল হোতা। বাংলাদেশে পালিয়ে যাবার খবর সম্পর্কে একজন থাই কর্মকর্তা বলেছেন, বিষয়টি তারা বাংলাদেশ সরকারকে অবহিত করেছেন। যদিও ঢাকায় পররাষ্ট্র মন্ত্রকের মহাপরিচালক আসুদ আহমেদ বলেছেন, তার কাছে এমন কোন তথ্য নেই। র‌্যাবের ইন্টিলিজেন্স উইংয়ের পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদ বলেছেন, আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছি। অবশ্যই বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ সম্পর্কে ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন মতিউর রহমান চৌধুরী।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG