অ্যাকসেসিবিলিটি লিংক

রাজধানী ঢাকার বিস্তারিত পরিকল্পনা বাস্তবায়নে আমি আশাবাদী:পূর্ত প্রতিমন্ত্রী

  • আনিস আহমেদ

পূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান ভয়েস অফ আমেরিকাকে সাক্ষাৎকার দিচ্ছ্নে।

পূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান ভয়েস অফ আমেরিকাকে সাক্ষাৎকার দিচ্ছ্নে।

বাংলাদেশের পূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান বলেন যে রাজধানী ঢাকার জন্যে যে বিস্তারিত পরিকল্পা করা হয়েছে,Detailed Area Plan বা DAP নামে পরিচিত এই পরিকল্পনা সঠিক ভাবে বাস্তবায়নে তাদের সরকার সফল হবে। পূর্ত প্রতিমন্ত্রী ভয়েস অফ আমেরিকার সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে বলেন যে তিনি মনে করে না না এ ব্যাপারে তিনি কোন চ্যালেঞ্জের সম্মুখীন ।

আব্দুল মান্নান খান এই সাক্ষাৎকারে এই পরিকল্পনা প্রণয়ন এবং অনুমোদনের প্রক্রিয়াটি বর্ণনা করেন । তিনি বিস্ময় প্রকাশ করেন যে চার শ ‘বছরের পুরোনো এই শহরে যেভাবে যত্র তত্র খাল বিল নদী নালা ভরাট করে এক শ্রেণীর লোক অন্যায় ভাবে জমি দখলের প্রয়াস চালিয়েছে,সেটি পরিবেশ নষ্ট করছে। তিনি মনে করেন যে তাত্বিক ভাবে এই Detailed Area Plan নিয়ে কারও কোন রকম দ্বিমতের অবকাশ থাকার কথা নয় এবং তিনি যাদের সঙ্গে বৈঠক করেছেন তাদের অধিকাংশই এই পরিকল্পনা সম্পর্কে সহমত প্রকাশ করছেন। তবে তিনি বলেন যে মুষ্টিমেয় কিছু স্বার্থান্বেষী মহল এই পরিবেশ বান্ধব পরিকল্পনার বিরোধীতা করছে।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান অবশ্য বলেন যে এই পরিকল্পনার বাস্তায়নের কারণে কেউ যদি বড় রকমের ক্ষতির সম্মুখীন হন , তা হলে সে সব ব্যাপার আলাপ আলোচনার মাধ্যমে নিস্পত্তি করাই যায়।

XS
SM
MD
LG