অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজনকে পুলিশ হত্যা করেছে


বাংলাদেশে পুলিশ বলছে যে রাজধানী ঢাকার অদূরে জঙ্গিদের একটি গোপন আস্তানায় হানা দিয়ে তারা অন্তত তিনজন কথিত ইসলামি উগ্রবাদীকে হত্যা করেছে। জানা গেছে নিহতদের মধ্যে গুলশান কাফেতে আক্রমণের সন্দেহভাজন মূল হোতাও ছিল।

শীর্ষ পুলিশ কর্মকর্তা সানওয়ার হোসেন জঙ্গিদের মৃত্যুর ব্যাপারটি নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা বলছেন , ঢাকা থেকে ২৫ কিলোমিটার দক্ষিলে নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে এক ঘন্টা ধরে গুলি বিনিময় হয়। বাংলাদেশের পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক এ এফ পিকে বলেন , “ তারা আত্মসমর্পণ করেনি পুলিশের ওপর তারা ৫ টি গ্রেনেড নিক্ষেপ করেছে এবং একে টুয়েন্টি টু রাইফেল দিয়ে গুলি চালিয়েছিল।

কর্মকর্তারা জানিয়েছেন নিহতদের মধ্যে বাংলাদেশে জন্মগ্রহণকারী কানাডিয়ান নাগরিক তামিম আহমেদ চৌধুরী ও ছিল। মনে করা হচ্ছে দেশের ঐ ভয়াবহতম সন্ত্রানী হামলার সেই ছিল মূল হোতা । ঐ ঘটনায় ১৭ জন বিদেশি নাগরিক এবং দু জন পুলিশ সহ মোট ২০ জন পণবন্দীকে হত্যা করা হয়।

সংবাদে বলা হচ্ছে যে পুলিশ ও নিরাপত্তা বাহিনী জঙ্গিদের কথিত গোপন আস্তানায় কয়েকবারই হানা দিয়েছে। তামিম চৌধুরীর সংবাদ দেওয়ার জন্য কর্তৃপক্ষ ২৫ হাজার ডলার পুরস্কার ও ঘোষণা করে। আই এস পয়লা জুলাইয়ে হোলি আর্টিজান বেকারীতে ঐ আক্রমণ এবং পণবন্দীদের হত্যার দায় স্বীকার করে।

XS
SM
MD
LG