অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে “বিতর্কিত মন্ত্রীদের স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত”


Map showing Dhaka and Cox's Bazar, Bangladesh

Map showing Dhaka and Cox's Bazar, Bangladesh

এই মুহূর্তে দু’জন মন্ত্রী নানা কারণে বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন। একজন হলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ব্রাজিল থেকে পঁচা গম আমদানির কারণে সমালোচিত হচ্ছেন। তার পদত্যাগের দাবিও উঠেছে। অপরজন দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

দুর্নীতি মামলায় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সাজা খারিজ করে হাইকোর্টের দেয়া রায় আপিল বিভাগে বাতিল হয়ে যাওয়ার পর তাকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এ মামলায় নিম্ন আদালতে তার ১৩ বছর সাজা হয়েছিল। অনেক বিশেষজ্ঞ বলছেন, সংবিধান অনুযায়ী এখন আর তার মন্ত্রী পদে বহাল থাকার সুযোগ নেই।

এই পটভূমিতে বিশ্বব্যাপী দুর্নীতি বিরোধী সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ তাদের অবস্থান পরিস্কার করেছে। এক সংবাদ সম্মেলনে সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, বিতর্কিত মন্ত্রীদের স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত।

ড. ইফতেখারুজ্জামান বলেন, তারা যদি পদত্যাগ করতেন তাহলে নজির সৃষ্টি হতো।

ওদিকে বিরোধী বিএনপির তরফে এক সংবাদ সম্মেলনে গম কেলেঙ্কারির হোতা খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়েছে। দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, খাদ্যমন্ত্রীকে স্বপদে বহাল রেখে কোন তদন্তই সফল হবে না। জামায়াতে ইসলামীও খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন মতিউর রহমান চৌধুরী

XS
SM
MD
LG