অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বিরোধী দলীয় নেত্রীকে বাড়ি থেকে উচেছদকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ

  • ভিওএ

ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ

ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ

বাংলাদেশের পুলিশ শনিবার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সেনানিবাসের দপ্তরের সামনে বিক্ষোভকারিদের ছত্রভঙ্গ করার জন্যে ব্যাটন হাতে তাড়া করে। কর্তৃপক্ষ যাতে ঐ বাড়ি থেকে বিরোধী দলীয় নেত্রীকে বহিষ্কার করতে না পারে,বিক্ষোভকারিরা তার চেষ্টা করছিল।

রাজধানী ঢাকায়,দেশের সবচেয়ে বড় বিরোধী দল বি এন পি’র সদর দফতরের কাছে, শত শত সক্রিয় কর্মী মোটরগাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং পুলিশের ওপর হামলা চালায়।
খালেদা জিয়ার সেনানিবাসের বাড়িটি সরকারের মালিকানাধীন। বাড়িটির কাছে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে পুলিশ ও বিক্ষোভকারিদের মধ্যে। এই বাড়িতে বেগম খালেদা জিয়া প্রায় ৩০ বছর ধরে বসবাস করছিলেন। বাড়িটি সেনানিবাসের ভেতরে অবস্থিত, সেখানে যাতে বিক্ষোভকারিরা প্রবেশ করতে না পারে সেজন্য নিরাপত্তা বাহিনী পুরো এলাকা ঘেরাও করে রাখে।

প্রতিরক্ষা কর্মকর্তারা বলেন, ৱবাড়িটি খালি করে দিতে আদালতের নির্দেশ অনুসারে খালেদা জিয়া বাড়ি ছেড়ে দিয়েছেন। কিন্তু তিনি বলছেন তাকে জোর করে বহিষ্কার করা হয়েছে।
২০ জনেরও বেশি বিক্ষোভকারিকে গ্রেফতার করা হয়েছে। দেশের অন্যান্য শহরেও সহিংসতা হয়েছে। এ সম্পর্কে আমাদের ঢাকা সংবাদদাতা আমির খসরু জানাচ্ছেন :

এই পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের দূতাবাসের একটি বিবৃতি সম্পর্কে আমাদের সংবাদদাতা আমির খসরুর আেরকট প্রতিবেদন :

XS
SM
MD
LG