অ্যাকসেসিবিলিটি লিংক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় যৌথ বাহিনী মোতায়েন


বাংলাদেশের বিমানবন্দরগুলো বিশেষ করে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের উদ্বেগ প্রকাশের পরে বাংলাদেশ কর্তৃপক্ষ বিমানবন্দরের নিরাপত্তা ব্যাপকভাবে জোরদারের উদ্যোগ নিয়েছে।

প্রথম পর্যায়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ ও বিমানবাহিনীর সমন্বয়ে ১০০ জনের একটি যৌথ বাহিনী মোতায়েন করা হয়েছে। এক্ষেত্রে জনবল আরও বৃদ্ধি করা হবে। এছাড়া দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি ও লাগেজ স্ক্যানিংসহ এ জাতীয় ব্যবস্থার উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে এবং কিছু ক্ষেত্রে কার্যকরীও হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিক মানের করা হচ্ছে।

বাংলাদেশের বিমানবন্দরের নিরাপত্তার ব্যাপারে যুক্তরাষ্ট্রের এন্টি টেররিজম ব্যুরোর একটি প্রতিনিধি দল এই মাসের দ্বিতীয় সপ্তাহে ঢাকা সফর করে নিরাপত্তার ঘাটতি সম্পর্কে বাংলাদেশ কর্তৃপক্ষকে অবহিত করে। এর আগেও যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এই বিষয়ে উদ্বেগের কথা বাংলাদেশকে জানানো হয়। যুক্তরাজ্যের পক্ষ থেকেও অনুরূপ উদ্বেগের কথা জানানো হয়েছে।

এরই প্রেক্ষাপটে বিমানবন্দরে নিরাপত্তা জোরদারে একটি বিশেষ বাহিনী গঠনসহ নানা কর্মপরিকল্পনা গ্রহণ করা হয় এবং ইতোমধ্যে কিছু বাস্তবায়নও করা হয়েছে। ঢাকা থেকে আমীর খসরু।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG