অ্যাকসেসিবিলিটি লিংক

দুর্বৃত্তরা বান্দরবান জেলার গ্রামে ৭৫ বছরের বৃদ্ধ এক বৌদ্ধ ভিক্ষুকে গলাকেটে হত্যা করেছে


দুর্বৃত্তরা বান্দরবান জেলার প্রত্যন্ত পাহাড়ী নাইক্ষ্যংছড়ি উপজেলার একটি গ্রামে ৭৫ বছরের বৃদ্ধ এক বৌদ্ধ ভিক্ষুকে গলাকেটে হত্যা করেছে। বৌদ্ধ ভিক্ষু শৈ উ চাক তারই অর্থে নির্মিত বৌদ্ধ বিহারে একাই বসবাস করতেন বলে এলাকাবাসী এবং পুলিশ জানিয়েছে। শনিবার ভোর রাতের দিকে এই ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা। তারা শনিবার সকালে ভিক্ষুর গলাকাটা মরদেহ উদ্ধার করেন। এই ধরনের হত্যাকান্ডের ঘটনায় এলাকায় ব্যাপক আতংক দেখা দিয়েছে। বান্দরবানের জেলা পুলিশ সুপার মিজানুর রহমান ঘটনাস্থল থেকে শেষ বিকেলে ভয়েস অফ আমেরিকাকে বলেন, তারা দুটো বিষয় অর্থাৎ জঙ্গী সংশ্লিষ্টতার সম্ভাবনা এবং বৌদ্ধ ভিক্ষুর পারিবারিক সমস্যা মাথায় রেখেই তদন্ত কাজ শুরু করে দিয়েছেন। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বৌদ্ধ ভিক্ষু হত্যাকান্ডকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করে বলেছেন, ভিক্ষুর স্বজনরাই হত্যাকান্ডে জড়িত রয়েছে।

দুর্বৃত্তরা এই নিয়ে গত এক মাসেরও কম সময়ে USAID কর্মকর্তা জুলহাস মান্নানসহ কমপক্ষে ৭ জনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে।

এদিকে, পুলিশ ঢাকার অদূরে সাভারের হেমায়েতপুর থেকে তিন কিশোরের মরদেহ উদ্ধার করেছে। তবে পুলিশ সুনির্দিষ্ট কোনো কারণ এখনো খুজে পায়নি।...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG