অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার অদূরে টঙ্গির তুরাগ নদীর তীরে শুক্রবার থেকে ঈমান, আমল, আখলাকের ওপর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব তাবলীগ জামাত আয়োজিত তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

১৯৪৬ সালে ঢাকার কাকরাইল মসজিদে ছোট পরিসরে শুরু হওয়া বিশ্ব ইজতেমার এবারের ৫১তম আসরের প্রথম পর্বে উপস্থিত হয়েছেন ঢাকাসহ দেশের ১৬ টি জেলার লাখো তাবলীগ জামাত অনুসারী এবং কয়েক হাজার বিদেশি মেহমান।

অন্য ১৬ টি জেলার তাবলীগ জামাত অনুসারীদের নিয়ে তিনদিন ব্যাপী দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে ১৫ই জানুয়ারি শুক্রবার। শুক্রবার ইজতেমার প্রথম দিন ফজরেরে নামাযের পর ভারতের মাওলানা আব্দুর রহমানের বয়ানের মধ্য দিয়ে শুরুর পর তা চলে দুপুর ১২তা পর্যন্ত।

এর পর শুরু হয় জুম্মার নামাজ যাতে ইজতেমাস্থলে অবস্থানরত লাখো মুসল্লির সাথে যোগ দেন লাখ লাখ মানুষ। নামাজ শেষে মুসলিম বিশ্বের তথা সমগ্র বিশ্বের শান্তি কামনা করে মুনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের শীর্ষ স্থানীয় মুরব্বী মাওলানা যুবায়ের হোসেন।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা তাবলীগ জামাতের অনুসারীরা জানান তারা ইজতেমায় এসেছেন আত্মশুদ্ধি, দুনিয়া ও আখেরাতের মুক্তির আশায়। আইন শৃঙ্খলা বাহিনী ইজতেমাস্থলে ৫ স্থরের কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। ঢাকা থেকে জহুরুল আলম।


XS
SM
MD
LG