অ্যাকসেসিবিলিটি লিংক

প্রধান বিচারপতির সমালোচনা করায় দুই মন্ত্রীকে লিগ্যাল নোটিস


প্রধান বিচারপতি এস কে সিনহার সমালোচনা করে বক্তব্য দেয়ায় সরকারে দুই সিনিয়র মন্ত্রীকে সোমবার লিগ্যাল নোটিস পাঠিয়েছেন এক আইনজীবী।

সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে এ নোটিস পাঠিয়েছেন, যাতে ২৪ ঘন্টার মধ্যে দুই মন্ত্রীকে তাদের বক্তব্যের ব্যাপারে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে এতে উল্লেখ করা হয়।

গত শনিবার এক অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান বিচারপতির তীব্র সমালোচনা করেন এই দুই মন্ত্রী। প্রধান বিচারপতিকে বাদ দিয়ে নতুন বেঞ্চ গঠন করে জামায়াত নেতা মীর কাসেম আলীর মামলার পুনরায় শুনানির দাবি করেন খাদ্যমন্ত্রী। তবে, দুই মন্ত্রীর বক্তব্যকে অসাংবিধানিক বলে মন্তব্য করেছেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।

সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকেও এ নিয়ে আলোচনা হয়েছে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন প্রধান বিচারপতিকে নিয়ে দুই মন্ত্রীর বক্তব্য সরকারের নয়।

বৈঠকে উপস্থিত একাধিক সুত্রের বরাত দিয়ে গণমাধ্যমে প্রচারিত খবরে বলা হয় প্রধানমন্ত্রী সুস্পষ্ট ভাবে বলেন মন্ত্রীদের এ ধরনের বক্তব্যে তিনি এবং তাঁর সরকার বিব্রত হয়েছেন। ঢাকা থেকে জহুরুল আলম।


XS
SM
MD
LG