অ্যাকসেসিবিলিটি লিংক

পুরোহিত হত্যা, তিন জেএমবি সদস্যকে ১৫ দিনের রিমান্ড


বাংলাদেশের পঞ্চগড়ের দেবীগঞ্জে পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন সন্দেহভাজন জেএমবি সদস্যকে ১৫ দিনের রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছে আদালত।

হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা দুটি মামলায় গ্রেপ্তার তিন জনকে আদালতে হাজির করে পুলিশ ২০ দিনের রিমান্ড চায়। আদালত ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে, পুরোহিত হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আতঙ্কসঞ্চারী এ ঘটনা অশুভ আগামীর ইঙ্গিত বহন করে বলে মন্তব্য করেছেন তিনি।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় সরকারের পল্লী উন্নয়ন ও সংসদ বিষয়ক মন্ত্রী এম ভেঙ্কাইয়া নাইডু। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে বাংলাদেশ সরকার সম্ভাব্য সর্বোচ্চ উদ্যোগ নেবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। টুইটার বার্তায় তিনি এ প্রতিক্রিয়া জানান।

ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তিনি বলেছেন, আমরা কাপরুষোচিত হামলার কঠোর নিন্দা জানাই যা বাংলাদেশে ঐতিহাসিকভাবে শেকড় আছে এমন জনগোষ্ঠির সদস্যদের ওপর এবং যা বাংলাদেশের বৈচিত্র ও সৌহার্দ্যরে ওপর আঘাত করে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী।

XS
SM
MD
LG