অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ সরকারের কঠোরভাবে এই সব ঘটনার নিন্দা জানানো উচিত: সিপিজে


কমিটি টু প্রটেক্ট জার্ণালিস্ট বাংলাদেশে গতকাল আরও দুজন নিহত হওয়ার খবরে তীব্র নিন্দা জানিয়েছে।

বাংলা বিভাগের সঙ্গে এক সাক্ষাতকারে সিপিজের এশিয়া বিভাগের কর্মকর্তা সুমিত গালহোত্রা এ বিষযে বক্তব্য রাখেন। আসুন শোনা যাক।

বাংলাদেশে সোমবার একজন সম্পাদক জুলহাজ মান্নান ও তার বন্ধু তনয়ের নৃশংসভাবে হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে সিপিজে। এই সংস্থার এশিয়া বিভাগের সিনিয়ার রিসার্চ এসোশিয়েট সুমিত গালহোত্রা আমাদের বলেন-

"এটা অত্যন্ত উদ্বেগজনক যেভাবে একের পর এক মানুষকে হ্ত্যা করা হচ্ছে। নিরিশ্বরবাদী, সমকামী, সংখ্যালঘু ধর্মের মানুষ, শিক্ষক তাদেরকে একের পর এক হত্যা করা হচ্ছে। বাংলাদেশ ধর্মনিরপেক্ষ দেশ বলে পরিচিত হওয়া সত্ত্বেও এই ধরণের ঘটনা ঘটছে।"

তিনি বলেন, এটা সত্যিই দুঃখজনক। এই পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের কি করা উচিত। কি ধরণের পদক্ষেপ নেয়া উচিত বলে সিপিজে মনে করে? এ প্রশ্নের জবাবে সুমিত গালহোত্রা বলেন-

"আমি মনে করি সরকারের কঠোরভাবে এই সব ঘটনার নিন্দা জানানো উচিত। আমরা মনে করি এ পর্যন্ত সরকার কঠোর ব্যবস্থা গ্রহণে কিছুটা দ্বিধান্বিত। সেইসঙ্গে সরকারের একটা বিশেষ দায়িত্ব সাধারণ মানুষের নিরাপত্তা রক্ষা করার বিরাট একটা দায়িত্ব রয়েছে। যা করতে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। বিশেষ করে পুলিশ তাদের দায়িত্ব পালনে ব্যর্থ।এবং আমরা বারবারই এই ধরণের ঘটনার, এইসব হত্যাকান্ডের খবর শুনছি।"

XS
SM
MD
LG