অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গি হুমকি মোকাবেলায় মসজিদ-মাদ্রাসা ও ইমামদের যুক্ত করার ওপর গুরুত্ব আরোপ


দেশে জঙ্গি তৎপরতার হুমকি মোকাবেলার কার্যক্রমে মসজিদ-মাদ্রাসা ও ইমামদের যুক্ত করাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছে দেশটির নিরাপত্তা সংস্থাগুলো।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মনে করছে দেশে জঙ্গি কার্যক্রমের হুমকি মোকাবেলায় মসজিদগুলো বিশেষ করে মসজিদের ইমামরা ভূমিকা রাখতে পারেন। এ বিষয়ে পুলিশ মসজিদের ইমামদের সাথে একটি বৈঠক করেছে বলে জানিয়েছে পুলিশের কর্মকর্তারা।

ইসলামের খণ্ডিত ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদ সৃষ্টি করা হচ্ছে বলে উল্লেখ করে কর্মকর্তারা বলেছেন এর বিপরীতে জুম্মার নামাজের সময় এবং অন্যান্য ইসলামিক জলসায় জঙ্গিবাদের বিরুদ্ধে সঠিক ব্যাখ্যা দাঁড় করতে মসজিদের ইমামদের ও ধর্মীয় নেতাদের প্রতি বৈঠকে আহবান জানান হয়েছে।

মানবাধিকার সংগঠন গুলোর হিসেব অনুযায়ী বাংলাদেশে গত পাঁচ বছরে গড়ে একশ জন ব্যক্তিকে জঙ্গি কর্যক্রমের সাথে সম্পৃক্ততার অভিযোগে আটক করা হয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, এই মুহুর্তে বাংলাদেশে যে সকল জঙ্গি সংগঠন রয়েছে তার মধ্যে সবচেয়ে সক্রিয় এবং আলোচিত জঙ্গি সংগঠনগুলোর মধ্যে আনসারউল্লাহ বাংলা টিম এবং জামাতুল মুজাহিদিন বাংলাদেশ জে এম বি। ব্লগার হত্যার জন্য আনসারউল্লাহ বাংলা টিম এবং অন্যান্য নাশকতামূলক

কর্মকাণ্ডের জন্য জে এম বিকে সন্দেহ করা হচ্ছে বলে কর্মকর্তারা উল্লেখ করেন।

XS
SM
MD
LG