অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রাসেলসে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাসেলসে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এ সময় তাঁর দেশ বেলজিয়ামের জনগণ ও সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করছে।

বুধবার বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেলের কাছে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা বলেন সন্ত্রাসীদের রং, বর্ণ ও ধর্ম যাই হোক না কেন, তারা সন্ত্রাসীই এবং সভ্য সমাজে তাদের কোন স্থান নাই। ব্রাসেলসে বিমান বন্দর ও মেট্রোরেলে সন্ত্রাসী হামলায় যারা হতাহত হয়েছেন তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানান।

এদিকে, কুড়িগ্রামে জেলা শহরে মঙ্গলবার ধর্মান্তরিত খ্রিস্টান হোসেন আলীকে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট আইএস। বার্তা সংস্থার খবরে বলা হয় জঙ্গি কর্মকাণ্ডের ওপর নজরদারি করা যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সাইট এ তথ্য দিয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিন ব্যক্তিকে আটক করেছে।

গত কয়েক মাসে দু’জন বিদেশীকে হত্যা, সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলা, ধর্মীয় বিভিন্ন গ্রুপের ওপর হামলার দায় স্বীকার করেছে আইএস। তবে সরকার বাংলাদেশে আই এস এর অস্তিত্বের বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছে। পুলিশের মতে এসব হামলার নেপথ্যে রয়েছে স্থানীয় জঙ্গি গ্রুপ জামিয়াতুল মুজাহিদিন। ঢাকা থেকে জহুরুল আলম।

XS
SM
MD
LG