অ্যাকসেসিবিলিটি লিংক

মিশরের ঘটনা সম্পর্কে খালেদা ও আশরাফুলের মন্তব্য

  • আমির খসরু

মিশরের ঘটনা সম্পর্কে খালেদা ও আশরাফুলের মন্তব্য

মিশরের ঘটনা সম্পর্কে খালেদা ও আশরাফুলের মন্তব্য

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে সরকারের তরফের কোনো প্রতিক্রিয়া এখনো পর্যন্ত জানা যায়নি । তবে জাতীয় সংসদে বিরোধি দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া মিশরের জনগণকে অভিনন্দন জানিয়েছেন হোসনী মোবারকের পদত্যাগে ।

ও দিকে ক্ষমতাসীন আওয়ামি লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামও ঐ গণ জাগরণ থেকে অনুপ্রানিত হবার জন্যে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন । মিশর ও তিউনিশিয়ার গণজাগরণ থেকে অনুপ্রেরণা নিয়ে সমাজ পরিবর্তনে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, "ছাত্র রাজনীতি করা অন্যায় নয়, কিন্তু ছাত্র রাজনীতির নামে যারা সন্ত্রাস ও চাঁদাবাজি করে তাদের কোনোভাবেই প্রশ্রয় দেওয়া হবে না।" বলেন, "ছাত্র রাজনীতি করা অন্যায় নয়, কিন্তু ছাত্র রাজনীতির নামে যারা সন্ত্রাস ও চাঁদাবাজি করে তাদের কোনোভাবেই প্রশ্রয় দেওয়া হবে না।"

শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটরিয়ামে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ বলেন, "মিশর ও তিউনিশিয়ায় বর্তমান ইন্টারনেট ও ফেসবুক প্রজন্ম যে গণ অভ্যুথ্যান ঘটিয়েছে, তা থেকে প্রেরণা নিয়ে বাংলাদেশের বর্তমান প্রজন্মকেও সমাজ পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।"

XS
SM
MD
LG