অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বকাপ ক্রিকেটের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৯২ রানে হারলো শ্রীলংকার কাছে


icc

icc

বিশ্বকাপ ক্রিকেটের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৯২ রানের বড় ব্যাবধানে হারলো শ্রীলংকার কাছে। বৃহস্পতিবার মেলবোর্ণে অনুষ্ঠিত ঐ ম্যাচে প্রথম ব্যাট করে মাত্র এক উইকেট হারিয়ে ৩৩২ রান করে শ্রীলঙ্কা। শ্রীলংকার পক্ষে তিলকারত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা করেন যথাক্রমে ১৬১ ও ১০৫ রান। জবাবে ৪৭ ওভারে ২৪০ রানে অলআউট হয় বাংলাদেশ।

ক্রিকেট বিশ্লেষকদের ধারণা ফিল্ডিংয়ে বাংলাদেশের দুর্বলতার কারণেই শ্রীলঙ্কা এত রান সংগ্রহ করতে সমর্থ হয়। বাংলাদেশের খারাপ ফিল্ডিংয়ের কারণে আর কোনো উইকেট না পড়ার সুবিধা নেয় শ্রীলংকা। নিজেদের ইনিংসের শেষ দিকে দ্রুত রান তুলে নেয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা।

৩৩৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় বলেই লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল। সৌম্য সরকার এনামুল হকের সঙ্গে ৪০ রানের জুটি গড়লেও একটি শট খেলতে গিয়ে কুমার সাঙ্গাকারার গ্লাভসবন্দি হন। চার নম্বরে নামা মুমিনুল হক মাহেলা জয়াবর্ধনের তালুবন্দি হন।

এরপর এনামুল –মাহমুদুল্লাহ ৪৩ রানের জুটি গড়েন। দলের সংগ্রহ একশ’ রানে পৌঁছানোর পর বিদায় নেন মাহমুদুল্লাহও। এরপর সাকিব, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ পর্যন্ত ২৪০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

এদিকে বৃহস্পতিবার ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে ‘এ’ গ্রুপের ম্যাচে আফগানিস্তানের সামিউল্লাহ সেনওয়ারির ব্যাটিং বীরত্বে বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে আফগানিস্তান। স্কটল্যান্ডকে ১ উইকেটে হারিয়ে ওয়ানডের সেরা টুর্নামেন্টে প্রথমবারের মতো খেলা দলটি।

টস হেরে ব্যাট করতে নেমে শেষ বলে অলআউট হওয়ার আগে ২১০ রান করে স্কটল্যান্ড। জবাবে ৩ বল বাকি থাকতে ৯ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। ১৪৭ বলে খেলা সামিউল্লাহর ৯৬ রানের চমৎকার ইনিংসটি ৭টি চার ও ৫টি ছক্কা সমৃদ্ধ।

XS
SM
MD
LG