অ্যাকসেসিবিলিটি লিংক

সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় যৌথ বাহিনীর অভিযানে চার জঙ্গি নিহত


বাংলাদেশে চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেমতলা এলাকায় জঙ্গি আস্তানাটিতে যৌথ বাহিনী বৃহস্পতিবার ভোরে অভিযান চালালে এক নারীসহ চার জঙ্গি নিহত, সোয়াত টিমের দুই সদস্য আহত এবং সেখানে আটকা পড়া ২০ জনকে উদ্ধার করা হয়েছে।

তাৎক্ষণিক ভাবে নিহত জঙ্গিদের পরিচয় জানাতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনী। তবে সোয়াত টিমের এক কর্মকর্তা সাংবাদিকদের কাছে বলেছে, নিহত জঙ্গিরা 'নব্য জেএমবি'র সদস্য।

বুধবার দুপুর থেকে আইন শৃঙ্খলা বাহিনী জঙ্গিদের ওই আস্তানাটি ঘেরাও করে রেখেছিল।

একই দিনে সীতাকুণ্ডের আমিরাবাদ থেকে অপর একটি আস্তানা থেকে এক নারী সহ দুই জঙ্গিকে অস্ত্র, বোমা এবং গোলা বারুদসহ পুলিশ আটক করে।

সীতাকুণ্ডের অভিযান সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন সাংবাদিকদের বলেছেন, দেশে জঙ্গিবাদ এখনও নির্মূল করা যায়নি। তবে জঙ্গিবাদী তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশে সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদের কোন স্থান হবে না। এদের দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ বলে তিনি উল্লেখ করেন। ঢাকা থেকে জহুরুল আলম।

সীতাকুণ্ডের প্রেমতলা এলাকায় জঙ্গি আস্তানায় যৌথ বাহিনীর অভিযানের বিস্তারিত উঠে এসেছে সোয়াত টিমের এক কর্মকর্তার সাক্ষাৎকার এবং জহুরুল আলম ও আহসানুল হকের কথোপকথনে।

XS
SM
MD
LG