অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গী সম্পৃক্ততার অভিযোগে ২৬ জন বাংলাদেশীকে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর


ইসলামিক স্টেট বা আইএস বা আল কায়েদার মতো জঙ্গী সংগঠনের সাথে সম্পৃক্ততার অভিযোগে সিঙ্গাপুর কর্তৃপক্ষ ২৭ জন বাংলাদেশীকে আটক করে এর মধ্যে ২৬ জনকে বাংলাদেশে ফেরত পাঠিয়ে দিয়েছে। ওই দেশের গণমাধ্যম সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই খবর দিয়েছে। তবে ঢাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, গত ১৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত সময়ে ওই বাংলাদেশীদের গ্রেফতার করা হয় এবং ২৬ জনকে দেশে পাঠানো হয়। বাকি ১ জন সিঙ্গাপুরের কারাগারে রয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, আটক ওই বাংলাদেশীরা সিঙ্গাপুরে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন। তারা আন্তর্জাতিক জঙ্গী সংগঠন আইএস ও আল কায়েদার মতাদর্শকে সমর্থন করে প্রতি সপ্তাহে বৈঠকে মিলিত হয়ে সশস্ত্র জেহাদ নিয়ে আলোচনা করতেন। তারা বাংলাদেশে জঙ্গী তৎপরতার সাথে সংশ্লিষ্টদের অর্থ পাঠিয়েছেন বলে বলা হয়েছে।

এদিকে, চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে বুধবার একজন যাত্রীর কাছ থেকে একটি ড্রোন এবং অচেতন করার উচ্চ ক্ষমতাসম্পন্ন সিকিউরিটি টেসার গান উদ্ধার করা হয়েছে। ওই যাত্রীকে আটক করা হয়েছে। ঢাকা থেকে আমীর খসরু।


XS
SM
MD
LG