অ্যাকসেসিবিলিটি লিংক

ব্যাপক সহিংসতা, ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাই, জাল ভোট প্রদান, প্রভাব বিস্তার, কেন্দ্র দখলসহ নানা অনিয়ম ও প্রতিপক্ষের প্রার্থীদের ভোট বর্জনের মধ্যদিয়ে শনিবার বিকেলে শেষ হয়েছে ইউনিয়ন পরিষদ ইউপি নির্বাচনের চতুর্থ পর্বের ভোট গ্রহণ।

দেশের বিভিন্ন স্থানে নির্বাচনী সহিংসতা ও সংঘর্ষ এবং নির্বাচনী দায়িত্ব পালন কালে নিজের গুলিতে একজন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্য সহ ৬ জন প্রন হারিয়ায়েছেন এবং আহত হয়েছে্ন আন্তত দুই শতাধিক ব্যাক্তি যাদের মধ্যে রয়েছেন নির্বাচনী কর্মকর্তারা এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য।

এনিয়ে গত চার দফা ইউপি নির্বাচনে সহিংসতায় ও সংঘর্ষে এবং নির্বাচন সংশ্লিষ্ট ঘটনায় ৭৭ জন প্রাণ হারিয়েছেন এবং শত শত লোক আহত হয়েছেন। তবে নির্বাচন কমিশন বলেছে অন্যান্য বারের তুলনায় এবারের নির্বাচন অনেকটা ভাল হয়েছে ।

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে পরিস্থিতির আরও অবনতি হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। শনিবার ভোটে শেষ হওয়ার পর প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে এক বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন নির্বাচনের নামে যা ঘটছে তাতে মানুষ নির্বাচন শব্দটা আর সম্মানের সঙ্গে নেবে না।

XS
SM
MD
LG