অ্যাকসেসিবিলিটি লিংক

বিস্ফোরণে ফের কাঁপল বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস। এবার ক্রাইম ল্যাবরেটরিতে। পাঁচ মাস আগে বিমানবন্দরে বিস্ফোরণে ৩২ জনের প্রাণহানি হয়েছিল। সেই স্মৃতি এখনও অটুট। তখন থেকেই ব্রাসেলস হাই এলার্টের মধ্যে রয়েছে।

এর মধ্যে সোমবার ভোরে ক্রাইম ল্যাবরেটরিতে বিস্ফোরণে শহর কেঁপে উঠে। ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায় গোটা এলাকা। এতে কেউ হতাহত হয়নি। তবে এ নিয়ে নানামুখি আলোচনা চলছে। এখন পর্যন্ত কেউ এই বিস্ফোরণের দায়িত্ব স্বীকার করেনি। ২২শে মার্চের বিস্ফোরণের দায় স্বীকার করেছিল আইসিস।

রাষ্ট্রীয় প্রচার মাধ্যম আরটিএল পুলিশের বরাতে জানায়, হামলাকারীরা একটি গাড়িতে করে আসে। তারা গাড়ি নিয়ে দেয়াল ভেঙে ঢুকার চেষ্টা করে। ঠিক সে মুহূর্তেই বিস্ফোরণের বিকট শব্দ শোনা যায়।

ফায়ার সার্ভিসের মুখপাত্র পিয়েরে মেজ বলেন, এটা ছিল শক্তিশালী একটি বিস্ফোরণ। কোন দুর্ঘটনা নয়। পুলিশ পাঁচজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

একজন প্রসিকিউটর বলেছেন, এই গুরুত্বপূর্ণ ল্যাবরেটরি ধ্বংস করার জন্যই এই বোমা বিস্ফোরণের ঘটনা বলে কর্র্র্তৃপক্ষ ধারণা করছে। যেহেতু এই ল্যাবরেটরিতে অনেক গুরুতর অপরাধ বিষয়ক মামলার ফরেনসিক পরীক্ষা করা হয়। প্রতিষ্ঠানটি বেলজিয়ামের কেন্দ্রীয় আইন মন্ত্রণালয়ের সঙ্গেও যুক্ত। লন্ডন থেকে মতিউর রহমান চৌধুরী।

XS
SM
MD
LG