অ্যাকসেসিবিলিটি লিংক

বেলিজিয়ামের পুলিশ সন্দেহভাজন সন্ত্রাসীদের বিরুদ্ধে নতুন অভিয়ান শুরু করেছে


মঙ্গলবার বেলজিয়ামের পুলিশ , ব্রাসেলস এবং প্যারিস আক্রমণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নতুন করে সন্ধান ও গ্রেপ্তার শুরু করে। যদিও তাদের সাফল্যের হার কমে আসছে বলে সংবাদ প্রকাশ হচ্ছে , স্থানীয় কারারক্ষীরা ক্রমবর্ধমান বন্দী সংখ্যা নিয়ে প্রায় হিমসিম খাচ্ছেন। ইসমাইল এফ এবং ইব্রাহিম এফ নামে আরও দুজনকে সন্ত্রাসী কার্যক্রম চালানোর এবং গত মাসে ব্রাসেলস এ বোমা আক্রমণ চালানোর জন্য হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। ব্রাসেলস এর ঐ বোমা হামলায় ৩২ জন নিহত হয়। স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে এ দু জন পরস্পরের ভাই।

ব্রাসেলস এর পুলিশ , নভেম্বর মাসে প্যারিস আক্রমণের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য আরও তিনজনকে আটক করেছে । অভিশংসকের দপ্তর পৃথক এক বিবৃতিতে জানায় যে রাজধানীর একটি এলাকার দুটি বাড়িতে সন্ধান চালিয়ে এই দুজনকে গ্রেপ্তার করা হয়।

সরকারী বিবৃতিতে এই সব আটক সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি তবে স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে যে বুধবার বিচারক সিদ্ধান্ত দেবেন যেও এই তিনজনকে আটক রাখা হবে কি না। ব্রাসেলস ও প্যারিস আক্রমণে গোয়েন্দা কার্যক্রম ও সুরক্ষার ব্যাপারে শিথিলতার জন্য বেলজিয়ামের কর্তৃপক্ষ কড়া সমালোচনার সম্মুখীন হয়েছেন।

XS
SM
MD
LG