অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রাসেলসে রবিবার দ্বিতীয় দিনের মতো, সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি বলবৎ রয়েছে


APTOPIX Belgium Paris Attacks

APTOPIX Belgium Paris Attacks

বেলজিয়ামের রাজধানীতে আজ রবিবার দ্বিতীয়দিনের মতো পাতাল রেল ব্যবস্থা বন্ধ রয়েছে। নিরাপত্তা বাহিনী জনমানব শুন্য রাস্তাঘাটে টহল দিচ্ছে। ব্রাসেলসে আজ রবিবার, দ্বিতীয় দিনের মতো, সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি বলবৎ রয়েছে। কর্মকর্তারা রবিবার দুপুরে বৈঠকে বসবেন এটা নির্ধারনের জন্য যে নতুন কোন পদক্ষেপের প্রয়োজন আছে কিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী ইয়ান ইয়ামবন বলেছেন "প্রকৃত হুমকী রয়েছে। কিন্তু পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা রাত দিন সম্ভাব্য সব কিছু করে যাচ্ছি।"

বেলজিয়াম কর্তৃপক্ষ শনিবার, নাগরিকদের প্রকাশ্যে ভীড় না করার বিষয়ে সতর্ক করে দেয়। ওদিকে ১৩ই নভেম্বর প্যারিসে যারা হত্যাযজ্ঞ চালিয়েছে তাদের ধরবার জন্য আইন বলবৎকারী সংস্থাগুলো তাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল সতর্ক করে দিয়েছেন যে, “বেশ কয়েক ব্যক্তি অস্ত্র ও বিস্ফোরক নিয়ে রাজধানীতে বা তার আশে পাশে একটি বা একাধিক স্থানে আক্রমণ চালাতে পারে।।” কর্তৃপক্ষ ভয়েস অফ আমেরিকার জেমি ডেটমার্ককে বলেছে প্রধানমন্ত্রীর সতর্কবানী “মোটামুটি নিশ্চিত সূত্রের” ভিত্তিতে করা হয়েছে। প্যারিসে প্রধান হামলাকারী সন্দেহভাজন সালাহ আব্দুস সালাম শহরে আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনা করার সম্ভাবনার কথা জানা গেছে।

XS
SM
MD
LG