অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলছেন ইরাকে , “ স্পষ্টতই জরুরি সহযোগিতা প্রয়োজন তবে তিনি যুক্তরাষ্ট্রের কোন প্রকার সহযোগিতার ব্যাপারে পরিস্কার করে কিছু বলেননি।
ব্রাসিলিয়ায় এক যাত্রা বিরতির সময়ে বাইডেন এই মন্তব্য করেন । সেখানে তিনি ব্রাজিলের প্রেসিডেন্ট ডিলমা রৌসেফের সঙ্গে দেখা করেছেন। বাইডেন আরও বলেন যে এই জাতিগোষ্ঠিগত সহিংসতা শেষ করার জন্য ইরাকিদের একত্রিত হতে হবে।

ইরাকি কর্মকর্তারা বলছেন যে বাকুবা শহরের একটি কারাগারে জঙ্গিদের অভিযানের সময়ে কম পক্ষে ৪৪ জন বন্দী নিহত হয়। তবে জঙ্গিরা নাকি নিরাপত্তা কর্মীরা বন্দীদের হত্যা করেছে সে নিয়ে মঙ্গলবার মতবিরোধ দেখা যায়। মর্গের রিপোর্টে বলা হয়েছে যে মৃতদের খুব কাছে থেকে মাথায় ও বুকে গুলি করা হয়। ফরাসি বার্তা সংস্থা প্রধানমন্ত্রী নুর-ই- আল মালিকিকে উদ্ধৃত করে বলেছে যে বিদ্রোহীরা সোমবার রাতে তাদের আক্রমণের সময়ে এই বন্দীদের হত্যা করে।

ভয়েস অফ আমেরিকার সঙ্গে এক সাক্ষাৎকারে ইরাকের পররাষ্ট্র মন্ত্রী হোশিয়ার জেবারি বলেন
অ্যাক্ট

জেবারি বলেন , ইরাকের বেশির ভাগ রাজনৈতিক নেতাই সহমত প্রকাশ করেন যে সেখানে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ইরানের তুলনায় আমেরিকান সহযোগিতায় সমস্যা থাকবে কম। তিনি বলেন সাম্প্রতিক এই সঙ্কটে ইরাককে সহায্য করা যুক্তরাষ্ট্রের জন্যে সব চেয়ে ভালো বিকল্প।
XS
SM
MD
LG