অ্যাকসেসিবিলিটি লিংক

বিজেপি'র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের রাজনীতির অভিযোগ করেন


All India President of Bhartiya Janata Party, Amit Shah

তিন দিনের রাজ্য সফরে এসে ভারতীয় জনতা পার্টি বিজেপি'র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ- রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃনমুল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের রাজনীতির অভিযোগ করে গেলেন কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে।
পশ্চিমবঙ্গেতৃণমূল কংগ্রেস তোষণের রাজনীতিকে প্রশ্রয় দিচ্ছে। কলকাতায় এসে রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ।রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন ধর্মীয় মেরুকরণের অভিযোগকে হাতিয়ার করে বারবার বিজেপির বিরুদ্ধে অভিযোগেরসুর চড়াচ্ছেন, তখন রাজ্যে এসে পাল্টা তাঁর বিরুদ্ধেই তোষণের রাজনীতির অভিযোগ তুললেন অমিত শাহ। কলকাতাপ্রেস ক্লাবে সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, তৃণমূল তোষণের রাজনীতিকে প্রশ্রয় দিচ্ছে। তা নিয়ে মানুষের মধ্যে আক্রোশ রয়েছে। তিনি যোগ করেন, কেউ কল্পনা করতে পারে, দুর্গাপুজোর বিসর্জনের জন্য হাইকোর্ট থেকে অর্ডার নিতে হবে?

শুধুমাত্র প্রেস ক্লাব নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র দক্ষিণ কলকাতার ভবানীপুরে গিয়েও ফের একইঅভিযোগ করেছেন অমিত শাহ। তিনি বলেন, তোষণের রাজনীতি থেকে মুক্তি দেবে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীর বিকাশযাত্রার একটাই মন্ত্র। সবকা সাথ, সবকা বিকাশ। বিজেপি সভাপতির দাবি, বিজেপি সংখ্যালঘু ও সংখ্যাগুরু ভাগ করে না। উন্নয়নের প্রশ্নে সবাইকে একত্রিত করে। এদিকে অমিত শাহের তিন দিনের রাজ্য সফরের কর্মসূচীতে উত্তর বঙ্গের নকশালবাড়িতে দলিতের ঘরে মধ্যাহ্নভোজ এবং সংখ্যালঘু সমর্থকের বাড়ি থেকে বুথ চলো কর্মসূচির সূচনা নিয়ে অমিত শাহকে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। তৃনমূলকংগ্রেস দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, কে তোষণ করছে? নিজেই তো দলিতের বাড়িতে খেলেন। সংখ্যালঘুর বাড়িতে গেলেন।

এ সম্পর্কে পরমাশিয় ঘোষ রায়ের রিপোর্ট।

XS
SM
MD
LG