অ্যাকসেসিবিলিটি লিংক

গণতন্ত্র না থাকলে জঙ্গিবাদের উত্থান হয়: বিএনপি চেয়ারপারসন


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, গণতন্ত্র না থাকলে জঙ্গিবাদের উত্থান হয়। ৫ই জানুয়ারির বিতর্কিত নির্বাচনের দ্বিতীয় বার্ষিকী পালন উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত এক জনসভায় বেগম জিয়া অভিযোগ করেন, আওয়ামী লীগ এলেই দেশে জঙ্গিবাদের উত্থান হয়। নিরাপত্তা থাকে না। ধর্মনিরপেক্ষতাও থাকে না। দেশে সাম্প্রতিক বোমা হামলার ব্যাপারে কার্যকর ব্যবস্থা না নেয়ায় সরকারের সমালোচনা করেন তিনি।

অবিলম্বে সংলাপ ও আলোচনার মাধ্যমে সমাধান বের করে আনার আহ্বান জানিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তিনি বলেন, আওয়ামী লীগের উচিত সবাইকে নিয়ে আলোচনা করে অবিলম্বে একটি সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা।

খালেদা বলেন, যারা জোর করে ক্ষমতায় বসে আছে নির্বাচনের ব্যবস্থা করার দায়িত্ব তাদের। টানা হরতাল আর অবরোধ কর্মসূচির পর এক বছরের মাথায় এটা ছিল খালেদা জিয়ার প্রথম বড় কোন জনসভায় অংশগ্রহণ।

বেগম জিয়া এই জনসভায় বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার গণতন্ত্রই কেবল হত্যা করেনি, মানুষ হত্যা করে দেশে রাজতন্ত্র কায়েমের চেষ্টায় আছে। গুম, খুন, নির্যাতন, অত্যাচার বন্ধ করার দাবি জানিয়ে বেগম জিয়া বলেন, আমরা একসঙ্গে থাকতে চাই। বাংলাদেশ ছোট একটি দেশ। সবাই মিলে মিশে কাজ করলে একটি সুন্দর দেশ প্রতিষ্ঠা করা সম্ভব। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী।

XS
SM
MD
LG