অ্যাকসেসিবিলিটি লিংক

আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে কূটনীতিকদের সংগে বিএনপির মিটিং


বিরোধী বিএনপি ঢাকায় অবস্থানরত বিদেশী কূটনীতিকদেরকে জানিয়েছে, আসন্ন পৌর নির্বাচন সুষ্ঠু নাও হতে পারে। তাদের ধারণা সরকার ও নির্বাচন কমিশন ইতিমধ্যে যে ভূমিকা রেখেছে তাতে যথেষ্ট সংশয় রয়েছে। বুধবার সকালে ১৪টি দেশের কূটনীতিকদেরকে বিএনপির তরফে ব্রিফ করা হয়।

ঘণ্টা ব্যাপী এই ব্রিফিং অনুষ্ঠানে বিএনপি নেতারা কূটনীতিকদের বলেন, বিরোধী রাজনৈতিক দলের তৎপরতা চালাতে দেয়া হচ্ছে না। সরকারের মন্ত্রী-এমপিগণ আচরণবিধি লঙ্ঘন করেই চলেছেন। নির্বাচন কমিশন তাদের অসহায়ত্বের কথা জানিয়েছে। সরকার প্রধানের হস্তক্ষেপ কামনা করেছে। কূটনীতিকরা কোন মন্তব্য করেননি। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, লেবেল প্লেয়িং ফিল্ড নেই। প্রার্থীরা অবাধে প্রচারণা চালাতে পারছেন না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় অনেক মেয়র ও কাউন্সিলর নির্বাচিত হয়ে গেছেন।

ব্রিফিং অনুষ্ঠানে ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, অস্ট্রেলিয়া, তুরস্ক, কানাডা, জাপান, পাকিস্তান, সুইডেন ও জাতিসংঘের প্রতিনিধি উপস্থিত ছিলেন। উল্লেখ্য, যে, আগামী ৩০শে ডিসেম্বর ২৩৩টি পৌরসভায় নির্বাচন হওয়ার কথা রয়েছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন পৌরসভায় সংঘর্ষ-সংঘাত হচ্ছে। ইতিমধ্যেই একজন মেয়র প্রার্থীকে কুপিয়ে জখম করা হয়েছে। সংঘর্ষে একজনের প্রাণহানি ঘটেছে।

মতিউর রহমান চৌধূরী, ঢাকা

XS
SM
MD
LG