অ্যাকসেসিবিলিটি লিংক

সারনায়েভের ছোটোভাই যোখার বস্টন বোমা বিস্ফোরণ ঘটনায় ব্যাপক ধংসযোগ্য মারনাস্ত্র ব্যবহারের দায়ে অপরাধি প্রমানিত হলে তার মৃত্যুদন্ড হতে পারে

  • VOA Bangla

বসটন ম্যারাথন বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন অপরাধি তামেরলান সারনায়েভ রাশিয়ার দাগেস্তান ও চেচনিয়া প্রদেশে গত বছর ৬ মাসের অবস্থানকালে কি করছিলেন , কি করেছিলেন সে সম্পর্কে তাঁর সঙ্গে কথা বলার সময় খোঁজখবর ঠিকঠাক নেওয়া হয়নি – কথাটা কতোখানি সঠিক এ সপ্তাহে যুক্তরাষ্ট্রের কংগ্রেস বিধায়কেরা সে সম্পর্কে গোয়েন্দা বিভাগের পদস্থ কর্তাব্যক্তিদেরকে জিজ্ঞাসাবাদ করবেন । গত সপ্তাহে বসটন পুলিশের সঙ্গে গুলি বিনিময়কালে সারনায়েভ নিহত হন । রূশ কর্মকর্তারা এফ বি আইকে সে সময় জানিয়েছিলেন , ২৬ বছর বয়সি সারনায়েভের উগ্রবাদিদের সঙ্গে যোগসূত্রিতা থেকে থাকতে পারে । এফ বি আই সেসময় সারনায়েভকে সম্ভাব্য কোনো হূমকি হিসেবে চিহ্নিত করেনি । কংগ্রেসের সেনেট সভায় , গোয়েন্দা বিভাগিয় ইন্টালিজেন্স কমিটির চেয়ারে রয়েছেন সেনেটর ডায়েন ফাইনস্টাইন । মঙ্গলবার তাঁর ঐ প্যানেল এ সম্পর্কে খোঁজখবর নেবেন বলে জানিয়েছেন তিনি । নিরাপত্তা বিভাগিয় কর্মকর্তারা মঙ্গলবার প্রতিনিধি পরিষদকেও এ সম্পর্কে অবহিত করবেন – সেনেটের পূর্ণাঙ্গ সভাকে এ ব্যাপারে জানাবেন তাঁরা এ সপ্তাহেই ।
ইতিমধ্যে , সারনায়েভের ছোটোভাই যোখার বস্টন বোমা বিস্ফোরণ ঘটনায় ব্যাপক ধংসযোগ্য মারনাস্ত্র ব্যবহারের দায়ে অপরাধি প্রমানিত হলে তার মৃত্যুদন্ড হতে পারে । গত সপ্তাহের ঐ ঘটনায় তিন ব্যক্তি প্রাণ হারান – আহত হন ২ শ’য়েরও বেশি মানুষ ।
XS
SM
MD
LG